Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইভিএমে ভোট চেয়ে আন্দালিভের রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৩:৩৫ পিএম
ভোলা-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চেয়ে করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এ আদেশ দেন।
 
ভোলা-১ আসনের প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ চলতি সপ্তাহে ইভিএমে ভোট গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটটি করেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী আহসানুল করিম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।
 
আদালতের এ আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন জানান, আদালত রিটটি সরাসরি খারিজ করে দিয়েছেন। নির্বাচনপদ্ধতি ও প্রক্রিয়া নির্বাচন কমিশনের নীতিনির্ধারণী সিদ্ধান্ত। নির্বাচন তফসিল ঘোষণার পর ফলাফল প্রকাশ পর্যন্ত পুরো প্রক্রিয়া নির্বাচন কমিশনের বিষয়, যা রিট আবেদনে চ্যালেঞ্জ করা যায় না। তাই এই দিক বিবেচনা করে আদালত এটি খারিজ করেছেন।


 

Show all comments
  • রুবেল ৩ ডিসেম্বর, ২০১৮, ৪:১৯ পিএম says : 0
    দালালীর শেষ কোথায়,
    Total Reply(0) Reply
  • রুবেল ৩ ডিসেম্বর, ২০১৮, ৪:২৩ পিএম says : 0
    দালালী করেও শেষ রক্ষা হলনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ