Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মনোনয়ন বাতিল আইনজীবীদের কালো পতাকা মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনায়নপত্র বাতিলের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে কলো পতাকা মিছিল ও বিক্ষোভ করেছেন সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত আইনজীবীরা।
গতকাল রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের সামনে এ কর্মসূচি করেছেন আইনজীবীরা। একই সঙ্গে তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং ব্যারিস্টার মইনুল হোসেনসহ বিরোধী দলের সকল নেতাকর্মীর মুক্তির দাবি জানান।
জাতীয় যুব আইনজীবী ঐক্যফ্রন্টের ব্যানারে শতাধিক আইনজীবী কালো পতাকা নিয়ে বিক্ষোভ ও মানবন্ধন করেন। যুব আইনজীবী ঐক্যফ্রন্টের ইস্টিয়ারিং কমিটির সদস্য আইনজীবী আবদুস সাত্তারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন আইনজীবী আবেদ রাজা, মনির হোসেন, এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, ওয়াসিলুর রহমান বাবু, আরিফা জেসমিন নাহিন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মির্জা আল মাহমুদ, অ্যাড. কামাল হোসেন অ্যাড. গোলাম মোস্তফা, অ্যাড. উজ্বল পাটোয়ারী প্রমুখ।
মানববন্ধনে বক্তারা খালেদা জিয়ার মুক্তি, তার বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং তারেক রহমানসহ সকল রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহরের দাবি জানান। আইনজীবী মনির হোসেন বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে হবে। কোনো সাজানো নির্বাচন হলে তা জাতীয় যুব আইনজীবী ঐক্যফ্রন্ট দেশের ১৬ কোটি জনগণকে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটাবে। মানববন্ধন শেষে আইনজীবীরা বার ভবনের সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ