Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষকরাই পারেন যোগ্য ও দক্ষ শিক্ষার্থী গড়তে -হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের মূল্যায়ন করছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। এ দেশ উন্নয়নশীল দেশে পরিণত করার ক্ষেত্রে শিক্ষকদের অগ্রণী ভ‚মিকা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষক এবং শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণসহ শিক্ষার যাবতীয় ডিজিটালাইজড করা হয়েছে। আগামীতে ক্ষমতায় এলে এ ধারাবাহিকতা বজায় রাখা হবে। এ ছাড়া বিদ্যুৎ, স্বাস্থ্য, ক্রীড়া, রাস্তাঘাট, সেতু-কালভার্টসহ সব ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। ২০৪১ সালের মধ্যে দেশ হবে উন্নত দেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিনাজপুর সদর উপজেলায় সাড়ে তিন হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। ‘যোগ্য ও দক্ষ শিক্ষকরাই পারেন যোগ্য ও দক্ষ শিক্ষার্থী তৈরি করতে। এ জন্য শিক্ষকদেরও আমরা বিভিন্ন দেশে ট্রেনিং দিচ্ছি। তারা যেন আরও দক্ষ ও যোগ্যতাসম্পন্ন হয়। নতুন প্রজন্মকে আধুনিক ধারায় এনে দেশকে এগিয়ে নেয়ার জন্য উদ্বুদ্ধ করতে হবে। তাদের শুধু দক্ষ ও যোগ্য হলেই চলবে না, উন্নত মানুষও হতে হবে। যারা কারিগরি শিক্ষা নিয়ে বিদেশ যাচ্ছেন, তারাই নিজেকে প্রতিষ্ঠিত করে তুলছেন। এ জন্যই কারিগরি শিক্ষাকে আমরা অধিক গুরুত্ব দিচ্ছি।

গতকাল রোববার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর নভারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার খাতা মূল্যায়নকারী শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এ সময় বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার ক খ আলাউল হাদি, দিনাজপুর সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার প্রমুখ। এ ছাড়া সহকারী উপ-শিক্ষা অফিসার, সকল প্রধান পরীক্ষক নিরীক্ষক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ