Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা-২ ও ৩ আসনে ঐক্যফ্রন্ট নেতা মন্টুর মনোনয়নপত্র দাখিল

কেরানীগঞ্জে নির্বাচনের হিসাব নিকাশ জটিল হয়ে পড়েছে

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু অবশেষে ঢাকা-২ ও ৩ আসনে তার মনোনয়নপত্র দাখিল করায় কেরানীগঞ্জে নির্বাচনের হিসাব নিকেশ অনেকটা জটিল হয়ে পড়েছে। গত বুধবার সন্ধ্যায় ঢাকা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুব গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী হাবিব,  যুগ্ন সম্পাদক ও ঢাকা জেলা যুব গণফোরোমের সদস্য রওশন ইয়াজদানী ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুব গণফোরামের সভাপতি মো: ফারুক হোগেণ প্রমুখ।
দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুব গণফোরমের সভাপতি মো: ফারুক হোসেন বলেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু গণফোরাম থেকে ঢাকা-২ ও ৩ আসনে তার মনোনয়নপত্র জমা দেয়ার খবর কেরানীগঞ্জসহ তার নির্বাচনী এলাকায় পৌছলে সাধারণ মানুষের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়ে গেছে। তার মনোনয়নপত্র জমা দেয়ার মধ্য দিয়ে আগামীতে ঢাকা-২ ও ৩ আসনের নির্বাচনী হিসাব নিকেশ অনেকটা জটিল আকার ধারণ করেছে। সাধারণ ভোটাররা এখন তাকে ঘিরে নির্বাচনের নানা হিসাব নিকেশ করতে শুরু করেছে। তিনি কেরানীগঞ্জের একসময় খুব জনপ্রিয় নেতা ছিলেন। তিনি সাবেক ঢাকা-৩ আসনে আ.লীগ থেকে ১৯৮৬ সালে বিপুল ভোট পেয়ে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৭১ সালে যুদ্ধকালীন ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। তার নেতৃত্বেই ঢাকা জেলায় মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছে। বরেণ্য রাজনৈতিক জীবনের অধিকারী কেরানীগঞ্জের এই কৃতিসন্তান একসময় আ.লীগের কান্ডারি ছিলেন। আ.লীগের দুঃসময়ে তিনি কেরানীগঞ্জের হালও ধরেছিলেন। বিভিন্ন ঘটনা প্রবাহের মধ্য দিয়ে তিনি আ.লীগ থেকে বের হয়ে ড. কামাল হোসের সাথে গণফোরাম নামে একটি নতুন রাজনৈতিক দল গঠন করেন। ঢাকা-২ ও ৩ আসনে তার সমর্থক রয়েছে যারা মোস্তাফা মহসীন মন্টুর মনোনয়নপত্র জমার দেয়ার খবরে অনেকটা আনন্দিত ও আবেগ আপ্লুত হয়ে পড়েছে। যুব গণফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক রুশন ইয়াজদানী জানান, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু গণফোরাম থেকে ঢাকা-২ ও ৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। কেরানীগঞ্জের এই কৃতিসন্তান দীর্ঘদিন পরে নির্বাচনে অংশগ্রহণ করায় নির্বাচনী হিসাব নিকেশ জটিল হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ