Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাল নোট তৈরির দায়ে একজনের ফাঁসি

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীতে জাল নোট তৈরির দায়ে এমএ বাদশা ঢালী নামের এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
আজ বুধবার দুপুরে নীলফামারীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাহবুবুল আলম আসামির উপস্থিতিতে এ রায় দেন বলে জানান ওই আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি আজিজুল ইসলাম প্রামানিক।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাদশা ঢালী জেলার সৈয়দপুর উপজেলার ইসলামবাগ এলাকার মৃত ওয়াহেদুন্নবীর ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২৭ জুলাই গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর থানা পুলিশ পৌর শহরের ইসলামবাগ এলাকার একটি ভাড়া বাড়ি থেকে জাল নোট তৈরির সময় এমএ বাদশা ঢালীকে আটক করে। এ সময় তার কাছ থেকে ছয়টি ৫০০ টাকার জাল নোট এবং জাল নোট তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
এ ঘটনায় পরের দিন সৈয়দপুর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধারায় মামলা দায়ের করেন ওই থানার উপপরিদর্শক রাশেদুজ্জামান।
মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে আদালতের বিচারক মো. মাহবুবুল আলম আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ