Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

নকল চেকে টাকা উত্তোলন, আটক ১

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৪:৫৯ পিএম, ৪ মে, ২০১৬

মোড়েলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে কৃষি ব্যাংক সন্ন্যাসী বাজার শাখায় এক গ্রাহকের একাউন্ট থেকে ৬লাখ ৪০হাজার টাকা তুলে নিয়ে গেছে ব্যাংকের নিরাপত্তাকর্মী। ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ এই ঘটনার নায়ক ব্যাংকের নিরাপত্তাকর্মী আলামিন শেখ(২৮)কে আজ বুধবার আটক করেছে। আটক আলামিন শেখ মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব চিপাবারইখালী গ্রামের মোফাজ্জেল শেখের ছেলে।
ব্যাংক ম্যানেজার মিঠুন দে বলেন, নিরাপত্তাকর্মী আলামিন এই শাখার গ্রাহক আব্দুর রাজ্জাক হাওলাদারের সেভিংস একাউন্ট নং-১৩৮৩ এর বিপরীতে একটি চেকবই জালিয়াতির আশ্রয়ে তুলে নেয়। ওই বইয়ের পাতা ব্যবহার করে ৪ দফায় জাল স্বাক্ষরের মাধ্যমে ৬লাখ ৪০হাজার টাকা তুলে নেয় সে। সর্বশেষ গত মঙ্গলবার(৩.৫.২০১৬) ২লাখ টাকা টাকা তুলে নিয়েছে আলামিন। এর পূর্বে ৩লাখ, ১লাখ ও ৪০হাজার করে টাকা তুলেছে। তিনি আরো বলেন, স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় আলামিনকে আটক এবং দেড় লাখ টাকা উদ্ধারও করা হয়েছে। আলামিন একটি সিকিউরিটি কোম্পানির মাধ্যমে কৃষি ব্যাংকের এই শাখায় চাকুরী করছে।
বাংলাদেশ কৃষি ব্যাংক বাগেরহাট জোনাল অফিসের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শতে ফোনে বলেন, ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। নিরাপত্তাকর্মী আলামিন আটক আছে। কিছু টাকাও ইতিমধ্যে উদ্ধার হয়েছে।
ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের জানান, আলামিনের পিতা টাকা ফেরত দেওয়ার অঙ্গিকার করেছেন। আব্দুর রাজ্জাক হাওলাদারের একাউন্ট থেকে টাকা তুলতে কয়েকজন মহিলাকে কাজে লাগানো হয়েছে বলেও চেয়ারম্যান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ