Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়র হানিফের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নানা কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মরহুম মোহাম্মদ হানিফের ১২তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল বুধবার তার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন, স্মরণ সভা, আলোকচিত্র প্রদর্শনী, মিলাদ ও দোয়া মাহফিল এবং বিনামূল্যে স্বাস্থ্যসেবা কর্মসূচি পালন করা মধ্যদিয়ে তাকে স্মরণ করা হয়।

গতকাল সকাল ১১টায় রাজধানীর আজিমপুর কবরস্থানে মরহুম মেয়রের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা, কবর জিয়ারত ও স্মরণ সভার আয়োজন করা হয়। পাশাপাশি আলোকচিত্র প্রদর্শনী ও ক্রোড়পত্র প্রকাশসহ নানা কর্মসূচি পালন করে আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সদস্যরা। সকালে আজিমপুর কবরস্থানে মরহুম মেয়রের একমাত্র ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়া সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, হাজী মোহাম্মদ সেলিম, মহানগর আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন। গতকাল দুপুরে আজিমপুর কবস্থানে মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে দোয়া মাহফিল এবং ডিএসসিসির নগর ভবন প্রাঙ্গণে স্মরণসভা অনুষ্ঠিত হয়।
দুপুর ১২টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২৮তম কর্পোরেশন সভায় তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। নগর ভবনে ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ জামাল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মেসবাহুল ইসলামসহ কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরা উপস্থিত ছিলেন। এদিকে প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী পৃথক শোক বাণী দিয়েছেন। এছাড়া গত মঙ্গলবার থেকে দুই সপ্তাহব্যাপী বিনামূল্যে ওষুধসহ পক্ষকালব্যাপী চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ