Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণ নির্বাচিত সরকারের জন্য প্রস্তুতি নিচ্ছে সাংবাদিকদের আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করতে সরকার নতুন নতুন আইন দেখাচ্ছে। গতকাল (বুধবার) চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নিজের মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

আমীর খসরু বলেন, জনগণ নির্বাচিত সরকারের জন্য প্রস্তুতি নিচ্ছে। দেশের মানুষ গণতন্ত্রকামী, মৌলিক অধিকার ও আইনের শাসনের পক্ষে। আর গণতন্ত্রবিরোধীরা অন্য দিকে। মানুষ গণতন্ত্র ও বাক স্বাধীনতার পক্ষেই অবস্থান নেবে।
সাবেক বাণিজ্যমন্ত্রী বলেন, জনগণকে বাইরে রেখে ক্ষমতায় যাওয়ার যে প্রক্রিয়া চলছে, তা স্পষ্ট। এর মধ্যে একটি হল বিএনপির অনেক প্রার্থী এখনও জেলে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে বহু মনোনীত প্রার্থী বিশেষ করে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। তিনি বলেন, আইন অনুযায়ী সর্বোচ্চ আদালতে দোষী সাব্যস্ত না হলে যে কেউ নির্বাচন করতে পারবেন। এখন সরকার আইনের ‘অপব্যাখ্যা’ দিয়ে উনাকে নির্বাচনের বাইরে রাখার চেষ্টা করছে। এজন্য আপিলের ব্যবস্থা আছে। সরকার সেটাও অমান্য করছে। নতুন নতুন আইন দেখাচ্ছে। দেশনেত্রীকে নির্বাচনের বাইরে রেখে তারা নির্বাচন করতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ