Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জের এসপি প্রত্যাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৭ নভেম্বর মঙ্গলবার তাকে প্রত্যাহার করা হয়। এ ছাড়াও মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে ইসি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হল।
গতকাল বুধবাার বিষয়টি নিশ্চিত করেছেন ইসির সহকারী সচিব নুরুন নাহার। তিনি এই প্রত্যাহার আদেশে স্বাক্ষর করেন। স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে এই চিঠি পাঠায় ইসি।
এর আগে ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। অভিযোগের পর জোটের পক্ষ থেকে ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ্জহুরা আওয়ামী লীগের বর্তমান এমপি। সস্প্রতি সন্তানসহ প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তুলেছেন তারা। এমন অবস্থায় ইচ্ছা থাকা সত্তে¡ও তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।
ইসির কর্মকর্তারা জানান, গত ২১ নভেম্বর ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতেই তাকে প্রত্যাহার করা হয়েছে। ফাতেমা তুজ্জহুরা সংরক্ষিত মহিলা ২১ আসনের বর্তমান এমপি। চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন আনিসুর রহমান। এর আগে ইসির নির্দেশে গত ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ