Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসির সাথে ইইউ প্রতিনিধিদের বৈঠক, পাঠাচ্ছে না পর্যবেক্ষক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ৪:৩১ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক দল পাঠাচ্ছে না বলে আবারও জানিয়েছে। বুধবার দুপুরে ইইউ রাষ্ট্রদূত সাংবাদিকদের ‍বলেন, সময় স্বল্পতার কারণে তারা কোনও টিম পাঠাবে না। এটার জন্য ৬ মাস সময়ের প্রয়োজন ছিল।

ইউরোপীয় ইউনিয়নের ইলেকশন ডেলিগেশন প্রধান ডেভিড ওয়ার্ডের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সাথে বৈঠক করেন। আজ দুপুর সোয়া দুটায় তারা ইসি আসেন। প্রতিনিধিদলে আছে ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিং।

এক ঘণ্টার বৈঠক শেষে ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিং বলেন, পর্যবেক্ষক পাঠানোর জন্য যথেষ্ট প্রস্তুতি নেয়ার দরকার। সেই সময় এখন নেই। তবে ছোট কোনও টিম থাকতে পারে।

নির্বাচন ভবনে ইসির পক্ষে নেতৃত্ব দেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। আরও উপস্থিত ছিলেন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

উল্লেখ্য, সম্প্রতি ইইউ এক বিবৃতিতে বলেছে তারা নির্বাচন পর্যবেক্ষক পাঠাবে না।



 

Show all comments
  • forhad ২৮ নভেম্বর, ২০১৮, ৫:২৭ পিএম says : 0
    Verygood
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ