Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌকার টিকেট নিলেন জাসদ-তরিকতের নেতারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ৬:২৮ পিএম | আপডেট : ৯:৪০ পিএম, ২৭ নভেম্বর, ২০১৮

নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়ন পেয়েছেন ১৪ দলের দুই শরিক দল জাসদ (আম্বিয়া) ও তরিকত ফেডারেশনের দুই জন করে চারজন প্রার্থী। গতকাল ধানম-িস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তারা প্রত্যয়নপত্র নেন। আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া প্রত্যয়নপত্রগুলো তাদের বুঝিয়ে দিয়েছেন।

নড়াইল-১ আসনে নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়ন পেয়েছেন জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, যেখানে আগের দিন স্থানীয় আওয়ামী লীগ নেতা কবিরুল হক মুক্তিকে এই চিঠি দেওয়া হয়েছে।

আর চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র নেন জাসদের কার্যকরি সভাপতি মাইনুদ্দিন খান বাদল। জাসদের এই নেতা ওই আসনের বর্তমান সংসদ সদস্য। আওয়ামী লীগ এ আসনটিতে কোন প্রার্থীকে মনোনয়নের চিঠি দেয়নি। চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী হচ্ছেন জাসদ নেতা ও বর্তমান সাংসদ মাইনুদ্দিন খান বাদল, তার স্ত্রী সেলিনা খান সকালে স্বামীর মনোনয়নের চিঠি নেন। বাদলের পক্ষে তার স্ত্রী সেলিনা খান মনোনয়নের প্রত্যয়নপত্র বুঝে নেন।

এছাড়া ত‌রিকত ফেডা‌রেশ‌নের চেয়ারম্যান সৈয়দ ন‌জিবুল বাশার মাইজভান্ডারী ও সদস্য আনোয়ার খানকে নৌকা প্রতী‌কে প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে। বি‌কা‌লে দলটির ধানম-ির কার্যালয় থেকে প্রত্যয়নপত্র নেন তারা।

ত‌রিকত ফেডা‌রেশ‌নের যুগ্ম মহাস‌চিব সৈয়দ তৈয়বুল বাশার মাইজমান্ডারী সাংবাদিকদের ব‌লেন, ১৪ দলীয় জোটের শরিক হিসেবে তারা দুটি আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাচ্ছেন। চট্টগ্রাম-২ এ আমার বাবা সৈয়দ ন‌জিবুল বাশার মাইজভান্ডারী এবং ল‌ক্ষীপুর-১ আস‌নে তরিকত ফেডা‌রেশ‌নের সদস্য আনোয়ার হো‌সেন খানকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য মনোনয়ন দেওয়া হ‌য়ে‌ছে।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে লক্ষীপুর-১ আসনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে সাংসদ হন তরিকত ফেডারেশনের এম এ আউয়াল। সম্প্রতি তাকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেন নজিবুল বাশার মাইজভান্ডারী।

তরিকতের হয়েই তার আসনে এবার প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন খান। রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আনোয়ার ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালের চেয়ারম্যান। ১৪ দলীয় জোটের প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র পাওয়ার পর তিনি সাংবাদিকদের ব‌লেন, ল‌ক্ষীপুর-১ আস‌ন থে‌কে ত‌রিকত ফেডা‌রেশ‌নের প্রার্থী হ‌য়ে নৌকা প্রতীক পেয়ে‌ছি। আশা ক‌রি, নির্বা‌চিত হ‌য়ে মানু‌ষের কল্যা‌ণে কাজ কর‌তে পার‌ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ