Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌনহয়রানি, নাটোরে সেই ডিসি ওএসডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নারী ম্যাজিস্ট্রেটকে আপত্তিকর প্রস্তাব দেয়ার অভিযোগে সমালোচনার মুখে থাকা নাটোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ গোলামুর রহমানকে ওএসডি করা হয়েছে। একই সঙ্গে বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শাহরিয়াজকে নাটোরের ডিসি নিয়োগ দেয়া হয়েছে। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
গণমাধ্যমের খবর অনুযায়ী, ডিসি গোলামুর রহমানের বিরুদ্ধে এক নারী ম্যাজিস্ট্রেট যৌন হয়রানির অভিযোগ করেন। গত ২৪ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ে লিখিতভাবে অভিযোগও দিয়েছেন তিনি। গত ২ নভেম্বর ওই নারী ম্যাজিস্ট্রেট নাটোর থেকে বদলির পর ডিসি কর্তৃক যৌন হয়রানির বিষয়টি প্রকাশ পায়।
মন্ত্রণালয়ের পাঠানো অভিযোগপত্রে তিনি জানান, গত ৯ সেপ্টেম্বর নাটোরের ডিসি হিসেবে যোগ দিয়ে গোলামুর রহমান তাকে সাধারণ ও ট্রেজারি শাখা থেকে সংস্থাপন শাখায় বদলি করেন। পরে সংস্থাপন শাখায় রক্ষিত কর্মকর্তাদের ব্যক্তিগত নথি নিয়ে ওই নারী ম্যাজিস্ট্রেটকে একান্তে বসে কথা বলতে বলেন ডিসি। এছাড়া রাতে ডিসির বাংলোয় অথবা সার্কিট হাউজে আসার কথা বলেন। ওই নারী ম্যাজিস্টেট ডিসির প্রস্তাব প্রত্যাখ্যান করলে পরে ম্যাসেঞ্জার ও মোবাইল ফোনে এসএমএস করে আপত্তিকর প্রস্তাব দেন বলে গণমাধ্যমের খবরে দাবি করা হয়েছে। এ ধরনের ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএনপি এ ডিসির বিরুদ্ধে অভিযোগ দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ