Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুবিতে মডেল ইউনাইটেড নেশন সম্মেলনের সমাপ্তি

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতিসংঘের সাধারণ পরিষদ ও নিরাপত্তা পরিষদের আদলে গঠিত ‘কুমিল্লা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন’র উদ্যোগে তিনদিন ব্যাপী ছায়া জাতিসংঘ অধিবেশনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) লালমাই অডিটরিয়ামে এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়। বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ২৫ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে।

কুমিল্লা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন’র সভাপতি মো. উমর ফার”কের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশন’র সভাপতি সায়েদ ফজলুল মাহাদী, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইটেড নেশনের নেতৃবৃন্দ, সম্মেলনে অংশগ্রহণকারী বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ২৫ টি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে তিন দিন ব্যাপী আয়োজিত সম্মেলনে বিভিন্ন সেশনে অংশগ্রহণকারী সদস্যদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন। যেখানে সাতটি সেশনে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ২৭ জনকে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল সময় টিভি ও সারাবাংলা ডট নেট এবং বেভারেজ পার্টনার ছিল কোকাকোলা। আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, এ আয়োজন মডেল ইউনাইটেড নেশনের শিক্ষার্থীদের এক বিশাল মিলনমেলায় পরিণত হয়েছে যা আন্তর্জাতিক বিষয়াবলী ও শিক্ষার টেকসই উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে মনন ও মেধার এক অসামান্য সংযোগ স্থাপন করবে। আলোচনা অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে আয়োজকরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ