Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর মিরপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার করেছে র‌্যাব-৪। তাদের কাছ থেকে উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী লিফলেট উদ্ধার করা হয়। গতকাল রোববার সকাল ১১ টায় কাওরানবাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই গ্রুপটি দীর্ঘদিন ধরে মিরপুর এলাকায় সক্রিয়ভাবে কাজ করে আসছিল। টিমের প্রধান সমন্বয়কারী হিসাবে কাজ করে আসছিলেন তারেক মোহাম্মদ ফায়সাল। আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি হিযবুত তাহরীরের একদল সক্রিয় সদস্য মিরপুর পরীবাগ এলাকায় নাশকতা পরিকল্পনায় গোপন বৈঠক করছে। সেখানে অভিযান পরিচালনা করে কাগজপত্রসহ নিষিদ্ধ এ সংগঠনের ৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- তারেক মোহাম্মদ ফায়সাল (৩০), তানভীর আহমেদ (২১), মোস্তফা মোরসালিন প্রাঙ্গন (২২), জামিনুর রহমান অরফে নবীন (২৬), ফারাবী খান অনিক (২১)। এদের মধ্যে ঢাবি শিক্ষার্থী ফারাবী খান অনিক, তেজগাঁও কলেজের শিক্ষার্থী জামিনুর রহমান ওরফে নবীন, মিরপুর বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী তানভীর আহমেদ এবং মোস্তফা মোরসালিন প্রাঙ্গন। এ সময় তাদের কাছ থেকে ১৩টি মোবাইল ফোন, ৩টি মডেম, একটি ল্যাপটপ, একটি পিসিসহ বিপুল পরিমাণ উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়। কল্যাণপুর আরটিসার কোচিং সেন্টারের শিক্ষক তারেক মোহাম্মদ ফায়সাল। তিনি ২০১৩ সাল থেকে হিযবুত তাহরীর সঙ্গে জড়িত।
র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, নির্বাচন নিয়ে তাদের কোনো সহিংসতার পরিকল্পনা নেই। কিন্তু তারা নাশকতার পরিকল্পনা করছিলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ