Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবাধিকারের প্রতিষ্ঠাতা বিশ্বনবী মুহাম্মদ (সা.) -পীর সাহেব জৌনপরী

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

গোটা পৃথিবীর একমাত্র মানবাধিকার প্রতিষ্ঠাতা মহানবী মুহাম্মদ (সা.)। যার প্রমাণ দেড় হাজার বছর আগে মক্কা বিজয়ের পর আমরা নূরনবীর কাছ থেকে বুঝতে পারি। আমাদের সোনার বাংলায় এত বেশি মাহফিল অনুষ্ঠিত হয় এবং হাজার হাজার বক্তা আলোচনা করেন যা পৃথিবীর অন্য দেশে হয় না। কিন্তু এত বেশি মাহফিল হওয়া সত্তে¡ও বাংলাদেশের মানুষের চরিত্রের পরিবর্তন হচ্ছে না। বর্তমান মুসলমানের সকল দ্ব›দ্ব নিরসনের জন্য এবং চরিত্রের পরিবর্তনের জন্য কুরআন-সুন্নাহভিত্তিক ওয়াজ ও নূরনবীর সুন্নত তরিকায় তাবলিগের কোনো বিকল্প নেই।

গত ২৪ নভেম্বর হবিগঞ্জের মাধবপুর এক্তিয়ারপুর দরবার শরীফের বার্ষিক ঐতিহাসিক সুন্নি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা কথা বলেন আল্লামা মুফতি ড. সাইয়েদ মোহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরী। মাহফিলে সভাপতিত্ব করেন দরবারের পীর আল্লামা মুফতি লুৎফুর রহমান সাহেব। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মাওলানা ক্বারী মাহবুবুর রহমান শাহআলম। উপস্থিত ছিলেন হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক মিজানুর রহমান, দৈনিক ইনকিলাব নাসিরনগর উপজেলা সংবাদদাতা মুফতি মোযযাম্মিল হক মাছুমী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ