Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাফত শাসনব্যবস্থা ইনসাফ-ন্যায়বিচার ও অধিকার নিশ্চিত করতে পারে

মাওলানা আতাউল্লাহ আমীর ও হাবীবুল্লাহ মিয়াজী মহাসচিব নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, একমাত্র কোরআন-সুন্নাহর আদর্শ বাস্তবায়নেই ইনসাফ-ন্যায় বিচার ও মানুষের সকল অধিকার নিশ্চিত হতে পারে। এ জন্যই মহান আল্লাহ রাব্বুল আলামীন বিশ্ববাসীর শান্তির জন্য খেলাফত শাসন ব্যবস্থা বাধ্যতামূলক করেছেন। যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. আল্লাহ প্রদত্ত সেই মহান দায়িত্ব পালনে বাংলাদেশ খেলাফত আন্দোলন নামে একটি ব্যতিক্রমধর্মী রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছেন। খেলাফত আন্দোলন অন্যান্য রাজনৈতিক দলের মত নয়। হযরত হাফেজ্জী হুজুর রহ. বলেছেন- আমার এ দলের লোকেরা একদিন ইমাম মাহদী আ. এর সৈনিকদের অন্তর্ভূক্ত হবে ইনশাআল্লাহ।
গতকাল সকাল ১০টায় রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কাউন্সিল ২০১৮ মিলনায়তনে অনুষ্ঠিত সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে খেলাফত আন্দোলনের শুরা নেতৃবৃন্দ ও জেলা প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। সকলের মতামতের ভিত্তিতে আগামী দুই বছরের জন্য মাওলানা ক্বারী শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর আমীর ও মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী মহাসচিব পদে পূণনির্বাচিত হন। নির্বাচিত আমীর ও মহাসচিব শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।
কাউন্সিলে বক্তব্য রাখেন- দলের সাবেক নায়েবে আমীর মাওলানা ফারুক আহমাদ, আলহাজ¦ আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজীবুর রহমান হামিদী, মাওলানা মীর ইদরীস, হাজী জালালুদ্দীন বকুল, আলহাজ¦ আব্দুল মালেক চৌধুরী, মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ বিন আতাউল্লাহ, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মাওলানা জিয়াউল হক শহীদি, মাওলানা আব্দুর রাশেদ, জনাব আব্দুর রকিব, এডভোকেট মাহবুল আলম দুলাল, মাওলানাফিরোজ আশরাফীসহ শুরা ও বিভিন্ন জেলা প্রতিনিধিবৃন্দ। পূণনির্বাচিত মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী বলেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের কর্মীকে হাফেজ্জী হুজুরের চিন্তা-চেতনার আলোকে কাজ করে যেতে হবে। আসন্ন জাতীয় নির্বাচনে খেলাফত আন্দোলনের বটগাছ মার্কার প্রর্থীকেনির্বাচিত করে ইনসাফ প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ