Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোটে জিতে খালেদাকে বীরের বেশে মুক্ত করা হবে -অলি আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ৬:০৭ পিএম

আগামী নির্বাচনে ভোটযুদ্ধে জিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বীরের বেশে জেল থেকে মুক্ত করে আনা হবে বলে মন্তব্য করেছেন এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য হয় সমগ্র জাতিকে একত্র করে রাস্তায় নেমে আন্দোলন করবো, নয়তো ভোটযুদ্ধে গিয়ে ভোটে জিতে বেগম জিয়াকে বীরের বেশে জেল থেকে মুক্ত করে আনবো।
শনিবার (২৪ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘৭১-এর মুক্তিযুদ্ধ ও আমাদের বাংলাদেশ, আসন্ন নির্বাচনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের প্রত্যাশা এবং করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে কর্নেল অলি আহমেদ বলেন, আসন্ন নির্বাচনে প্রার্থী চুড়ান্ত করার ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দিতে হবে। কারণ আমরা বসে বসে কলা খাওয়ার জন্য মুক্তিযুদ্ধ করিনি।
নির্বাচনে প্রার্থী দেওয়ার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, আমি বিএনপিকে বলেছি জোটের প্রার্থী দেওয়ার ক্ষেত্রে বানরের পিঠা ভাগ করার মতো করবেন না। যোগ্য প্রার্থীদের অবশ্যই মূল্যায়ণ করবেন।
অলি আহমেদ বলেন, আসন নিয়ে অনেকেই অনেক কথা বলেন। আমার দলেও ৪৬ জন প্রার্থী ছিল। কিন্তু আমি তাদের বলেছি যোগ্য প্রার্থীই কেবল নমিনেশন পাবে। বিএনপির পিঠে সওয়ার হয়ে এমপি হওয়ার সুযোগ নেই। যারা নমিনেশন পাবে তাদের অবশ্যই নির্বাচনি বৈতরণী পার হওয়ার যোগ্যতা থাকতে হবে। বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে পার্থক্য থাকতে পারে। কিন্তু দেশের ব্যাপারে সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।
প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ক্ষমতায় এলে সরকারি কোনো কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না। কারণ আপনারা বিপদে পড়ে সরকারের সঙ্গে কাজ করেছেন। কিন্তু নির্বাচনের সময় নির্ভয়ে কাজ করেন। সত্যের পক্ষে থাকেন। সত্য প্রতিষ্ঠা করেন।
তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তারা অনেকেই আমাদের অনেকের সঙ্গে যোগাযোগ করছে। তারা সুযোগ খুঁজছে সত্যের পক্ষে থাকার জন্য। জনগণের পক্ষে কাজ করার জন্য। সরকারের পক্ষে কাজ না করে নিরপেক্ষ হওয়ার চেষ্টা করছে। আমরা ক্ষমতায় গেলে তাদের জন্য সমান সুযোগ থাকবে।
ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশ্য সাবেক এই বিএনপি নেতা বলেন, নির্বাচনে প্রার্থীদের ব্যাপারে অন্যায় কিছু আশা করা ঠিক হবে না। জনগণের কাছে গ্রহণযোগ্যতা এবং নির্বাচনের যোগ্যতা আছে এমন ব্যক্তিদের প্রার্থী করতে হবে। বিএনপির কাঁধে সওয়ার হয়ে পার হওয়ার ইচ্ছা থাকলে হবে না।



 

Show all comments
  • Abdul halim ২৫ নভেম্বর, ২০১৮, ৯:৪৮ পিএম says : 0
    You are right Mr Oli Ahmed
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ