Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানী থেকে কোরিয়া প্রবাসী গবেষক অপহরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে এনামুল হক মনি (৩০) নামে এক কোরিয়া প্রবাসীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে পরিবার। গত বুধবার রাতে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী মনির বাড়ি পাবনা সদর উপজেলায়। তার বাবার নাম ফজলুল হক। এক সন্তানের এই জনক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষে বর্তমানে কোরিয়াতে পিএইচডি করছেন।
পরিবার ও স্বজনরা বলেন, গত ২২ অক্টোবর এক মাসের ছুটিতে বাংলাদেশে আসেন মনি। গত বুধবার রাত ১টার দিকে তার কোরিয়া যাওয়ার কথা। বুধবার সকালে শ্বশুরবাড়ি টাঙ্গাইল থেকে ঢাকায় এসে আশকোনায় এক বন্ধুর বাসায় ওঠেন। রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর বাসা থেকে বেড়িয়ে রিকসাযোগে বিমানবন্দরের দিকে রওয়ানা হয়। রাত ১১টা পর্যন্ত মোবাইলে বন্ধদের সাথে তার কথা হয়। কিন্তু ১১টার পরে মোবাইল ফোন বন্ধ পেলে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।
বড় ভাই আরো বলেন, নিখোঁজের পর বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে একটি চক্র নিজেদের অপহরণকারী পরিচয় দিয়ে মনির স্ত্রী নাজনীন নাহার নীপার মোবাইলে কল করে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে। গতকাল সকাল পর্যন্ত অপহরণকারীদের ৪টি নম্বরে মোট ১ লাখ টাকা পাঠানো হয়। এরপরেও তার ভাইয়ের খোঁজ না পেলে চক্রটির সাথে যোগাযোগ করতে গেলে তাদের সবগুলো নম্বর বন্ধ পাওয়া যায়। স্ত্রী নীপা টাঙ্গাইলে একটি প্রাথমিক স্কুলে শিক্ষকতা করেন।
দক্ষিণখান থানার ওসি তপন চন্দ্র সাহা বলেন, অপহরণের ঘটনায় একটি জিডি হয়েছে। পুলিশ ভিক্টিমের নম্বর ও চক্রটির নম্বর ট্রাকিং করে তাদের অবস্থান জানতে পেরেছে। ওসি বলেন, চক্রটি যে নম্বর থেকে কল করেছে সে জায়গা চট্টগ্রামের চন্দনাইশ। এছাড়া মনির সর্বশেষ অবস্থান বিমানবন্দর সংলগ্ন একটি মসজিদের কাছে পাওয়া গেছে। এ বিষয়ে বিস্তারিত অনুসন্ধ্যান চলছে।



 

Show all comments
  • ইমন ২৪ নভেম্বর, ২০১৮, ২:৪১ পিএম says : 0
    কত বড় অভাগা জাতি আমরা.. বছরের পর বছর অপেক্ষা করে বিদেশ থেকে নিজ জন্মভুমিতে পরিবারের সাথে দেখা করতে গিয়ে হতে হয় অপহরন। এদেশের জনগনের বেঁচে থাকার অধিকার কি এদেশের রাজনৈতিক নেতাদের হাতে??? এদেশে জন্মে কি আজন্মা পাপ করেছে প্রবাসির ??? ধিক্কার জানাই যারা দেশের ভুয়া উন্নয়নে ঢোল পিটাচ্ছে। ধিক্কার জানাই দেশের আইন ও দেশের পুলিশ প্রসাশন কে তারা এখন রাজনৈতিক নেতাদের নিয়ে ব্যস্ত সাধারন জনগন নুন্যতম অধিকার থেকে তারা বিতারিত। কোরিয়া প্রবাসী মনি র, কি অপরাধ ছিলো সে তো দেশের জন্য বড় কিছু দেবার জন্যই তো প্রবাসে ছিলো।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ