Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অটিজম শিশুদের বিকাশগত সমস্যা

চসিক মিলনায়তনে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অটিজম শিশুদের বিকাশগত একটি সমস্যা উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অভিভাবকের পরিচর্যাই এর একমাত্র বিকল্প। অটিজম শিশুদের সাধারণ সন্তানের মতো গড়ে তুলতে পারলে সমাজ, দেশ উপকৃত হবে। তিনি গতকাল শুক্রবার চসিক মিলনায়তনে নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন আয়োজিত অটিজম বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক এম নাসিরুল হকের সভাপতিত্বে সভায় বাংলাদেশ অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডার প্রটেকশন ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. গোলাম রব্বানী উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালের প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন কামরুন মালেক এই কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি ছিলেন ২য় ভাইস জেলা গভর্ণর লায়ন ডা. সুকান্ত ভট্টচার্য, চট্টগ্রাম চেম্বার পরিচালক লায়ন অঞ্জন শেখর দাশ, লায়ন অশেষ কুমার উকিল, লায়ন অজয় শংকর পারিয়াল, লায়ন সঞ্জিবন চন্দ্র সরকার।
এছাড়া অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আল ফোরকান, প্রফেসর ড. লায়লা খালেদ, নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি প্রফেসর ডা. বাসনা মুহুরী, ডা. তানজির রশিদ শরন, অকুপেশনাল থেরাপিষ্ট অনিমা দাশ নুপুর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ