Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে জৈনপুরী পীর সাহেব

শিক্ষার্থীদের দান করলে নেকী নয় লাখ গুণ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

লালমাটিয়া মোহাম্মদপুরস্থ আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদরাসার ১০ম (দাখিল) শ্রেণীর পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্প্রতি সেমিনার হলে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন পূর্ত মন্ত্রণালয়ের সাবেক প্রধান প্রকৌশলী ও কম্প্লেক্সের আজীবন সদস্য মো. হাফিজুর রহমান (টিপু) মুনশী। সভাপতিত্ব করেন ট্রাস্টী মেম্বার ডাঃ মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শিল্পপতি এস.এম জিল্লুর রহমান আজাদ। মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ক্বারী রওশন আরা নূরীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে আরো বক্তব্য রাখেন মাওলানা ডা. আব্দুছ ছবুর কামাল, সহকারী অধ্যাপক মাওলানা মো. তোজাম্মেল হক, আরবী প্রভাষক মাওলানা মো. মাঈনুদ্দিন। মেহমান ছিলেন সাংবাদিক মো. জানে আলম ও শেখ মো. নজরুল ইসলাম।
অনুষ্ঠানে হযরত আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান, জৈনপুরী পীর সাহেব বলেন, আদর্শ ইসলামী মিশন এতিমখানার শিক্ষার্থীরা অধিকাংশই এতিম ও দরিদ্র। শিক্ষার্থীরা মহিলা বিধায় সাহায্য সংগ্রহে অক্ষম। আল্লামা ছিউতী (রঃ)-এর তাফসীর উল্লেখ করে তিনি বলেন, কুরআনের সূরা বাকারার ২৭৩ নং আয়াতের নির্দেশ অনুযায়ী ৯ লাখ গুণ নেকী পাওয়া যাবে যদি দরিদ্র তালেবুল এলেম বা শিক্ষার্থীকে দান করা হয়। তিনি সমাজের সচ্ছল ব্যক্তিদের এসব তালেবে এলেমের শিক্ষায় উদার হস্তে দান করার আহ্বান জানান।
মাদরাসার ৯ম শ্রেণীর ছাত্রীদের হাতে সুসজ্জিত সেমিনার হলে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা কেরাত, হামদ ও নাত পেশ করে। পীর সাহেব মাদরাসায় ইবতেদায়ী প্রথম শ্রেণী থেকে কামিল এম.এ আবাসিক/অনাবাসিক পর্যন্ত ভর্তিচ্ছুদের থাকা-খাওয়া ফ্রি’র ঘোষণা দেন। পরিশেষে পীর সাহেব বিদায়ী শিক্ষার্থীদের কেন্দ্র পরীক্ষায় সাফল্য কামনা করে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ