Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওজনে কম দেয়ায় মধুবন সুইটসের ৩০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর ধানমন্ডি এলাকার বিভিন্ন চেইনশপ ও মিষ্টি দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় মধুবন সুইটসের একটি দোকানকে ওজনে কম দেয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা ও দোকানটি সিলগালা করা হয়েছে। এছাড়াও একই অভিযোগের ভিত্তিতে মুসলিম ও বিক্রমপুর সুইটসকেও বিভিন্ন অংকের জরিমানা করা হয়েছে।
গতকাল রোববার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌসের পরিচালনায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ট্যারিফ কমিশনের টিম লিডার উপ-প্রধান ইউসুফ আলী মজুমদারও উপস্থিত ছিলেন।
মধুবন সুইটসের প্রতি কেজি দই ২২২ টাকা দরে বিক্রি হয়। সেই হিসেবে দইয়ের হাঁড়ি ছাড়া ওজন হওয়ার কথা এক হাজার গ্রাম। কিন্তু ওজন করলে হাঁড়ি ছাড়া পাওয়া যাচ্ছে মাত্র ৮০০ গ্রাম দই। এভাবেই ক্রেতাদের বিশ্বাস ভঙ্গ করে দীর্ঘদিন ধরে মুনাফা করে আসছে মধুবন। ক্রেতাদের ঠকিয়ে দই বিক্রি করে প্রতি কেজিতে ৪২ টাকা করে বাড়তি মুনাফা করারও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।
গতকাল রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত মধুবন সুইটসের একটি দোকানকে এই অভিযোগের ভিত্তেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৩০ হাজার টাকা জরিমানা ও দোকানটি সিলগালা করেছে।
এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, মধুবন সুইটসের এক কেজি ওজনের দইয়ের হাঁড়িতে ২০০ গ্রাম কম পাওয়া যায়। এভাবে তারা ক্রেতাদের ঠকিয়ে আসছে। এছাড়া তাদের এ শোরুমে মেয়াদোর্ত্তীণ বিস্কুট পাওয়া গেছে। তিনি বলেন, একই অভিযোগের ভিত্তিতে মুসলিম ও বিক্রমপুর সুইটসকেও বিভিন্ন অংকের জরিমানা করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধেও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ