Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল -হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ৬:২৫ পিএম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেছেন, ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর হয়ে আছেন। তাই তিনি সন্ত্রাসী ও দ-প্রাপ্ত আসামিদের সঙ্গে হাত মিলিয়েছেন।

আজ জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সমীরণ রায়ের লেখা ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ এক ও অভিন্ন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, গত শুক্রবার ঐক্যফ্রন্টের নেতারা সম্পাদকদের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে একজন সাংবাদিক বন্ধু জিজ্ঞাসা করেছিলেন-আপনারা যদি জয়লাভ করেন তাহলে প্রধানমন্ত্রী কে হবেন? তারা বলেছেন পরে ভেবে দেখবো বা সময় বলে দেবে। জাতির সামনে এটা বলতে তারা লজ্জা বোধ করেছেন। কারণ জাতি জানে তারা যদি জয়লাভ করেন তাহলে তাদের প্রধানমন্ত্রী ওই সন্ত্রাসী একুশে আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকেই বানাতে হবে।

তিনি বলেন, ড. কামাল হোসেন এখন প্রকাশ্যে এ কথাটা (তারেক রহমান প্রধানমন্ত্রী হবেন) বলতে কুণ্ঠাবোধ ও লজ্জাবোধ করছেন বলেই তিনি মুখে বলছেন না। তিনি প্রেসিডেন্ট হওয়ার স্বপ্নে বিভোর হয়ে আছেন।

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও পুলিশের গাড়িতে অগ্নি সংযোগ করার মাধ্যমে, যে সন্ত্রাসী কর্মকা- হলো, সে বিষয়ে ঐক্যফ্রন্টের নেতা হিসেবে ড. কামাল হোসেন সাহেবের একটি শব্দও আমরা দেখিনি। লন্ডনের ভয়ে হয়তো প্রতিবাদ করেননি। অথবা অন্য কোন মূলার লোভে তিনি এ ঘটনার জন্য নিন্দা প্রকাশ বা দুঃখ প্রকাশ করেননি। তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী বঙ্গবন্ধুর সঙ্গে ড. কামাল হোসেনের তুলনা করেছেন যা চরম ধৃষ্টতা ও অজ্ঞতা।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, লেখক সমীরণ রায় প্রমুখ।



 

Show all comments
  • মো ; সোহেল হোসেন ১৭ নভেম্বর, ২০১৮, ৮:১২ পিএম says : 0
    বাংলাদেশের রাষ্ট্রপতি হওয়ার এক মাত্র যোগ্য ব্যাক্তি ড. কামাল হোসেন ।বাংলাদেশ এ দলীয়করণ এর কারণে এবং তিনি কোনো দলের দালালী করেন নি তাই তিনি প্রেসিডেন্ট হতে পারেন নি । যদি আমাদের দেশের বৃহৎ দলগুলো দেশের উন্নয়নই চাইতেন,ড. কামাল হোসেন কয়েক বার ই প্রেসিডেন্ট হতেন। কিন্তু তিনি সৎ,জ্ঞানী ও তোষামোদী ঘৃণা করেন তাই বাংলাদেশ এর প্রেসিডেন্ট হতে পারেননি। প্রেসিডেন্ট হওয়ার মতো ওভার যোগ্যতা ডঃ কামাল হোসেন স্যার এর আছে, আল্লাহ চাইলে তিনি প্রেসিডেন্ট ই হবেন এই নির্বাচন জয়লাভ করে.এটা উনার জন্য স্বপ্ন নয় কিন্তু আপনাদের জন্য এম ,পি হওয়া ও স্বপ্ন।প্রেসিডেন্ট হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল -হানিফ এটা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ এর সংকীণ্য মনোসিকতার বহিঃপ্রকাশ।
    Total Reply(0) Reply
  • ১৮ নভেম্বর, ২০১৮, ১২:১২ এএম says : 0
    হনিফ সাহেব আপনি ফেয়ার ইলেকশন হলে জামানত হারবেন,আমার মনে হয়।আপনি বিএনপির মতো দলের কর্মী হওয়ারও যোগ্য না। আওয়ামীলীগ ১০বছর সরকারে থাকায় দেউলিয়া হয়ে গেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ