Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্যাসলাইন বিস্ফোরণে শিশুর মৃত্যু : দগ্ধ ৬

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১:০৯ এএম, ১৭ নভেম্বর, ২০১৮

রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুরে একটি বাড়িতে গ্যাস লাইনের লিকেজ থেকে বিষ্ফোরণে তাহসিন (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছে আরো ৬ জন। দগ্ধদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে ধলপুর সিটি কলোনির একটি বাড়িতে চুলা জ্বালানোর সময় এ বিষ্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেনÑ সুমন (৪০), সুমনের স্ত্রী সাজুলি (৩৫), ওই দম্পতির ছেলে নিশান (১৪), আতর বেগম (৭০), আলমগীর (৩০) এবং তার স্ত্রী কাজলী (২৪)। চিকিৎসকরা বলছেন, দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। একজনের শরীরের ৭৫ শতাংশ এবং অন্য দু’জনের ৫০ ও ৩৮ শতাংশ পুড়ে গেছে। কাজলী ও আলমগীরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয়রা বলছেন, সকালে সিলিন্ডার গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় বিকট শব্দে ঘুম ভাঙ্গে সিটি কলোনির ১৪ নম্বর আউটফল আবাসিক এলাকার বাসিন্দাদের। এই ঘটনায় বাড়ির দেয়াল ধসে ঘটনাস্থলেই মারা যায় শিশু তাহসিন। সেই সঙ্গে ঘরের ভেতরে থাকা একই পরিবারের ৪ জন এবং আরেক পরিবারের ২ জনসহ মোট ৬ জন দগ্ধ হয়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার কামরুল ইসলাম বলেন, সকাল সাড়ে ৮টা দিকে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যায় এবং দ্রæত আগুন নিভিয়ে ফেলে। এ সময় তারা ৬ জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করায়।
যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, বিষ্ফোরণে বাড়ির দেয়ালের একটি অংশ ভেঙ্গে পড়ে এক শিশুর মৃত্যু এবং ৬ জন দগ্ধ হয়। দ্বগ্ধরা সবাই সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মী।

যাত্রাবাড়ী থানার এসআই মুকিত জানান, শিশু তাহসিনের বাবার নাম সাইদুল। গ্রামের বাড়ি বরিশালের কাউনিয়া থানার পানবাড়িয়ায়। ধলপুর সিটি কলোনির ১৪ নম্বর আউটফলে তারা থাকতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ