Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জশ্নে জুলুস আল্লাহ ও রাসূলের সন্তুষ্টি অর্জনের উত্তম পন্থা আলোচনায় সভায় বক্তাগণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে শাহজাহানপুরস্থ গাউছুল আযম রেলওয়ে জামে মসজিদের উদ্যোগে গতকাল বাদ জুম্মা বর্ণাঢ্য পবিত্র জশ্নে জুলুছ অনুষ্ঠিত হয়েছে। মসজিদ প্রাঙ্গন থেকে জুলুছ শুরু হয়ে ফকিরাপুল মোড়, দৈনিক বাংলা, পল্টন মোড়, প্রেসক্লাব ও কদম ফোয়ারা হয়ে হাইকোর্ট মাযারে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

জুলুছে নেতৃত্ব দেন মসজিদের খতিব আল্লামা ড. সাইফুল ইসলাম আল আযহারী। জুলুছে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শাহ আলম ও মসজিদ কমিটির সদস্যগণ। জুলুছে অংশ নেয় গাউছিয়া কমিটি শাহজাহানপুর থানা ও যুবসেনা।
মোনাজাত পূর্বের আলোচনায় বক্তাগণ বলেন- যুগে যুগে মুজতাহিদগণের ইজতেহাদে প্রমাণিত ও সবর্জন গ্রহণযোগ্য মুস্তাহাব আলম পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.)। তারা আরো বলেন- জশ্নে জুলুছ আল্লাহ ও রাসূলের সন্তুষ্টি অর্জনের উত্তম পন্থা।
এছাড়াও পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে শাহজাহানপুর রেলওয়ে কলোনী শাপলা জামে মসজিদ ও দাওয়াতে ইসলামীর যৌথ উদ্যোগে অপর একটি জশ্নে জুলুছ এলাকা প্রদক্ষিণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ