Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নয়াপল্টনের আকাশে হঠাৎ ড্রোন!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় রহস্যজনকভাবে দুই দফায় একটি ড্রোন উড়তে দেখা গেছে। প্রায় ১২ মিনিট সময় ধরে ড্রোনটি উড়ানো হয়। কাকরাইলের নাইটেঙ্গেল মোড়ের স্কাউট ভবনের ছাদ থেকে ড্রোনটি নিয়ন্ত্রণ করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। তবে ড্রোনটি কারা উড়িয়েছেন সেটি নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, গতকাল বিকেল ৩টা ৮ মিনিট থেকে শুরু করে ৩টা ২০ মিনিট পর্যন্ত ড্রোনটি ওড়ানো হয়। দলীয় কার্যালয় সংলগ্ন এলাকায় ড্রোন ওড়ানোর ঘটনায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। তাদের ধারণা, বুধবারের পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষের পর নেতাকর্মীদের আটক করার আগে পরিস্থিতি দেখার জন্য পুলিশ বা গোয়েন্দা সংস্থার কর্মীরা ড্রোনটি উড়িয়ে থাকতে পারে।
ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন ফটো সাংবাদিক বলেন, স্কাউট ভবনের ছাদ থেকে দুই দফায় ড্রোনটি ওড়ানো হয়। সেটি কারা নিয়ন্ত্রণ করছে তা খালি চোখে দেখা যায়নি। পরবর্তীতে ক্যামেরা জুম করে ছাদে তিনজন পুলিশ সদস্যকে ড্রোনটি নিয়ন্ত্রণ করতে দেখা গেছে বলে তারা জানান।
এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের পক্ষে ড্রোন ওড়ানোর বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ