Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে খাদ্যে বিষক্রিয়া বোর্ডিং সুপার ও ৩ বাবুর্চিকে অব্যাহতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 ময়মনসিংহের ফুলপুর উপজেলার আশরাফুল উলুম বালিয়া মাদরাসায় বোর্ডিংয়ে খাবারে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু ও শতাধিক ছাত্র অসুস্থ হওয়ার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন, বোর্ডিংয়ের সুপার ও ৩ বাবুুর্চিকে অব্যাহতি ও মাদরাসার মুহতামিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাদরাসা পরিচালনা কমিটি।

গতকাল বৃহ¯পতিবার বিকেলে মাদরাসায় মাওলানা মুজিবুর রহমানের সভাপতিত্বে মজলিসে শুরা’র (পরিচালনা কমিটি) সভা অনুষ্ঠিত হয়। সভায় দায়িত্বে অবহেলার কারণে বোর্ডিং সুপার মাওলানা আবু ইউছুফ এবং বাবুর্চি রিয়াজ উদ্দিন, জালাল উদ্দিন ও সিদ্দিককে চাকুরী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সেইসাথে মূল ঘটনা তদন্তে একরামূল হক তালুকদারকে আহবায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, বালিয়া ইউপি চেয়ারম্যান আজহারুল মোজাহীদ সরকার, জোবায়ের হোসেন তালুকদার, শিক্ষক মোখলেছুর রহমান মন্ডল ও আ. কাদির মাস্টার। কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে। মজলিশে শুরার সদস্য মো. জোবায়ের হোসেন তালুকদার ও শিক্ষক মোখলেছুর রহমান মন্ডল তদন্ত কমিটি গঠন এবং সুপার ও বাবুির্চকে অব্যাহতির সত্যতা নিশ্চিত করে বলেন, মাদরাসার মুহতামিম মাওলানা আইন উদ্দিনকে ৭ কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া ও তাকে কর্মস্থলে আসা বন্ধ করা হয়েছে। কারণ দর্শানোর নোটিশের জবাবের উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ছাত্র রিয়াদ হাসানের মৃত্যুতে সভার প্রথমেই শোক প্রস্তাব গ্রহণ করা হয় ও রিয়াদের দাফন মাদরাসার কবরস্থানে হবে বলেও সিদ্ধান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ