Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে আইনজীবী ঐক্যফ্রন্টের আলোচনা সভায় নিষেধাজ্ঞা

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ময়মনসিংহে জেলা আইনজীবী সমিতির ১ নং শহীদ অ্যাডভোকেট সৈয়দ নজরুল ইসলাম ভবনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আলোচনা সভায় নিষেধাজ্ঞা দিয়েছে সমিতি। বৃহস্পতিবার দুপুরে সমিতির প্যাডে পূর্ব নির্ধারিত এ আলোচনা সভা ওই ভবনে না করার জন্য জেলা আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য সচিব অ্যাড. নূরুল হক বরাবরে এ চিঠি প্রেরণ করা হয়।
এনিয়ে ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তবে এ ঘটনার পর স্থান পরিবর্তন করে পূর্বনির্ধারিত আলোচনা সভা করেছে আইনজীবী ঐক্যফ্রন্ট।ওই চিঠিতে স্বাক্ষর করেন জেলা আইনজীবী সমিতির সহ-সাধারন সম্পাদক অ্যাড. মো. সানাউর রহমান তসলিম। তিনি বিগত কার্যকরি কমিটির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত। চিঠিতে বলা হয়, ‘জেলা আইনজীবী সমিতির ১ নং ভবনের সাধারন আইনজীবীদের মৌখিক দাবির প্রেক্ষিতে এবং সমিতির রেজুলেশনমূলে সভাপতির নির্দেশ মোতাবেক ওই ভবনে আহুত আলোচনা সভা না করার জন্য অনুরোধ করা হল।’
ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা আইনজীবী ঐক্যফ্রন্টের সদস্য সচিব অ্যাড. নূরুল হক বলেন, চিহ্নিত একটি মহলের ইন্ধনে বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবি বাস্তবায়নের আন্দোলনকে বাধাঁগগ্রস্ত করাই এ চিঠির মূল উদ্দেশ্য। তিনি দাবি করেন, ওই ভবনে অতীতে আইনজীবীদের সব ধরনের অনুষ্ঠান পালিত হলেও ঐক্যফ্রন্টের আলোচনা সভায় নিষেধাজ্ঞা দৃশ্যমান ষড়যন্ত্র। তবে আগামী ১৭ নভেম্বর ঢাকায় ঐক্যফ্রন্টের মহাসমাবেশে যোগদান করার লক্ষ্যে পূর্বনির্ধারিত সময়েই সমিতির ৪নং হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জালাল উদ্দিন বলেন, আমার নির্দেশক্রমে চিঠি দেয়া হয়ে থাকলে, বিষয়টি জেনে কথা বলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ