Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় নির্বাচনী মাঠে ২৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেছেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ি আমরা কাজ করে যাচ্ছি।
সারা দেশের ন্যায় কুমিল্লাতেও নির্বাচনের আমেজ পরিলক্ষিত হচ্ছে। নির্বাচনে সুন্দর পরিবেশ বজায় রাখতে যেসব দল অংশগ্রহণ করছেন তাদের এবং সাধারণ ভোটারসহ মিডিয়ার সহযোগিতা আমরা প্রত্যাশা করি। নির্বাচনের আচরণবিধি পালনে এবং প্রয়োজনীয় আইনগত দিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে গত রোববার থেকে ভোট গ্রহণের পরের দিন পর্যন্ত কুমিল্লা জেলায় ২৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। আমাদের বিশ্বাস প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকরা নির্বাচনী আচরণবিধি পালনে সচেষ্ট থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহযোগিতা করবেন।

গতকাল বৃহস্পতিবার সকালে সংবাদপত্র ও টেলিভিশন সাংবাদিকদের সাথে নির্বাচন প্রসঙ্গে কথা বলতে গিয়ে কুমিল্লা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. আবুল ফজল মীর এসব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশনা অনুযায়ি নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নিরপেক্ষতা বজায় থাকবে উল্লেখ করে কুমিল্লার এ রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনী আচরণবিধি রক্ষার জন্য কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ৬জন, কুমিল্লা সেনানিবাস এলাকায় ১জন এবং ১৭ উপজেলায় ১জন করে মোট ২৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। তিনি বলেন, ইতিমেধ্য কুমিল্লায় যেসব স্থানে এখনও রাজনৈতিক দল, ব্যক্তির বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন রয়েছে তা অপসারণে সিটি করপোরেশন কর্তৃপক্ষ সহযোগিতা করছে। অনেকেই নিজেদের উদ্যোগে সরিয়ে নিয়েছেন। নির্বাচন সংক্রান্ত খবরাখবর সংগ্রহের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মিডিয়া সেল খোলা হবে। প্রশাসনের একজন পদস্থ কর্মকর্তা এটির দায়িত্বে থাকবেন। যাতে করে সংবাদকর্মীদের সংবাদ সংগ্রহে কোন সমস্যার সম্মুখিন হতে না হয়। রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, সর্বোপরি একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আমরা কোন প্রার্থী বা দলকে আমাদের প্রতিপক্ষ মনে করিনা। নির্বাচনী আইনের মধ্য থেকে আমরা সবাইকে সহযোগিতা করবো। আর আমরাও সবার সহযোগিতা চাই, যাতে কুমিল্লায় নির্বাচনের সুষ্ঠু সুন্দর পরিবেশ বজায় থাকে। রিটার্নিং কর্মকর্তা মো. আবুল ফজল মীর বলেন, জেলার আইন শৃংখলা রক্ষার নিমিত্তে আমরা পুলিশ সুপার সাহেবের সাথেও প্রতিনিয়ত বসছি, আমাদের মধ্যে এসব বিষয়ে সমন্বয় হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ