Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুনিদের ধরতে সরকার আন্তরিক নয় - জাফর ইকবাল

প্রকাশের সময় : ২ মে, ২০১৬, ১২:০০ এএম

শাবিপ্রবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, খুনিদের ধরতে সরকার আন্তরিক নয়। এভাবে একটি দেশ চলতে পারে না।
তিনি বলেন, আগে তো বিভিন্ন সময়ে ব্লগার, লেখক ইত্যাদি বলে বলে মানুষ খুন করতো। এখন একজন শিক্ষক যিনি কিনা সংস্কৃতিমনা, তিনি নিজেও সংগীত পছন্দ করতেন, সেতার বাজাতেন তাকেও হত্যা করা হল।
বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকা দেশব্যাপী পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি পালনকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এসব কথা বলেন তিনি।
সম্প্রতি সিলেট মেট্রোপলিটন পুলিশ কর্তৃক নিজের নিরাপত্তা বৃদ্ধির বিষয়ে ড. জাফর ইকবাল বলেন, নিজের নিরাপত্তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। আমি কারো কাছে নিরাপত্তা চাইনি। আর এভাবে মাত্র কয়জনকে নিরাপত্তা দেয়া যাবে। আমি আগেও বলেছি, হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হলেও সরকারের আন্তরিকতার অভাবে তারা জামিনে বের হয়ে যাচ্ছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে সারাদেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একাত্মতা পোষণ করে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
সোমবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ কর্মবিরতি চলে। এছাড়া বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কালোব্যাজ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ