Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিডিউল বিপর্যয়ে দুর্ভোগ রাজধানীতে ট্রেনের বগি লাইনচ্যুত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর তেজগাঁও রেলগেট এলাকায় গতকাল ভোরে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে দীর্ঘ ৮ ঘন্টা ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। এদিকে, বগি লাইনচ্যুতির ঘটনায় ট্রেনের শিডিউলে ব্যাপক বিপর্যয় দেখা দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। দুপুর ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো সরানো হলে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয় ও ট্রেন চলতে শুরু করে।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলেন, মালবাহী ট্রেনটি কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। ভোর সোয়া ৪টার দিকে ট্রেনটির ইঞ্জিনের পরের একটি বগি লাইনচ্যুত হয়। তখন আরও তিনটি বগির চাকা রেললাইনের বাইরে চলে যায়। এ সময় অন্য লাইন দিয়ে সীমিত আকারে ট্রেন চলাচল করলেও প্রতিটি ট্রেন ছাড়তে কিছুটা বিলম্ব হয়। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ওসি ইয়াছিন ফারুক বলেন, বগি লাইনচ্যুতির পর হাইড্রোলিক মেশিন দ্বারা বগিগুলোকে কমলাপুর রেলওয়ে স্টেশনে নেয়া হয়। দুপুর ১২টার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে বগি লাইনচ্যুতির ঘটনায় ঢাকা অভিমুখী ও ঢাকা থেকে ছাড়ার সময় প্রতিটি ট্রেন দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত দেরি করে। এতে ব্যাপক শিডিউল বিপর্যয় দেখা দেয়। চরম ভোগান্তিতে পড়েন বিভিন্ন রুটের সাধারণ যাত্রীরা। সকাল পৌনে ৮টার থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে অপেক্ষমাণ সালমা বেগম ক্ষোভের সঙ্গে বলেন, নীলসাগর এক্সপ্রেসের টিকেট কেটে দুই সন্তানকে নিয়ে ২ ঘন্টা ধরে অপেক্ষা করছি। কিন্তু ট্রেন ছাড়ার কোন খবর নেই। কখন ছাড়বে সে বিষয়ে কোনো তথ্যও জানানো হচ্ছে না। তার মতোই মহুয়া, কর্ণফুলী, তিতাস কমিউটার, অগ্নীবিণা, একতা ও কিশোরগঞ্জ এক্সপ্রেসসহ বেশিরভাগ ট্রেনের শত শত যাত্রীকে সকালের দিকে অপেক্ষমান দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ