Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিম্পোজিয়ামে অংশ নিতে ভারতে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়াম (আইওএনএস) এর দশ বছর পূর্তি উপলক্ষে ভারতের কোচিতে অনুষ্ঠিতব্য সেমিনারে অংশ নিতে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ গতকাল ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৩ হতে ১৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য উক্ত সম্মেলনে আইওএনএস এর সদস্য রাষ্ট্রসমূহ অংশগ্রহণ করছে। এই সেমিনার ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে মেরিটাইম সহযোগিতার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতাকে আরও জোড়ালো করবে। পাশাপাশি এ অঞ্চলের সদস্য দেশসমূহের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে ব্ল-ইকোনমি ধারণাকে সঠিকভাবে কাজে লাগাতে এই সেমিনার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
ভারত সফরকালে নৌবাহিনী প্রধান ভারতীয় নৌপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎসহ আইওএনএস এর অন্যান্য সদস্য রাষ্ট্রসমূহের উধ্বর্তন নৌ কর্মকর্তাদের সাথে মত বিনিময় করবেন। সরকারি সফর শেষে নৌপ্রধান আগামী ১৫ নভেম্বর দেশে ফিরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী প্রধান

২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ