Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জা আব্বাসের দুর্নীতি মামলা বাতিলের আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:২৭ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে দুদকের দায়ের করা মামলা বাতিলের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী। গতকাল রোববার বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন মোঃ খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
গত ২২ অক্টোবর শুনানিতে আসামিপক্ষের কেউ উপস্থিত ছিলেন না। মামলাটি সেদিন সরাসরি খারিজ হলে আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে আনসাইন আদেশ রি-কল করা হয়। গত বৃহস্পতিবার আসামিপক্ষের আইনজীবী এ জে মোহাম্মদ আলী শুনানি করলে রায়ের জন্য ধার্য ছিল। গত ৪ অক্টোবর মোঃ নুরুল হুদা হলফনামা করে মামলা বাতিলের আবেদন করেছিলেন। পাঁচ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার তথ্য গোপনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোঃ শফিউল আলম ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় মামলাটি দায়ের করেন।
১০০ বান্ডিল ত্রাণের টিন আত্মসাতের বৈধতার আবেদন খারিজ
ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের বড় ভাই সাবেক এমপি মোঃ হাফিজ ইব্রাহিমের ১০০ বান্ডিল ত্রাণের ঢেউটিন আত্মসাত করার মামলার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিভিশন খারিজ করে দিয়েছেন হাইকোর্টের একই বেঞ্চ। একইসঙ্গে আগামী ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন আদালত। এর ফলে বিচারিক আদালতে তার বিরুদ্ধে মামলা চলতে আর কোন বাধা নেই। এর আগে ৮ নভেম্বর রুলের ওপর উভয় পক্ষের শুনানি শেষ করা হয়। ওই দিন শুনানি শেষে রায়ের জন্য দিন ধার্য ছিল। গত ১ অক্টোবর ২০১৩ সালে হাইকোর্ট মামলাটির তার অংশ কেন বাতিল হবে না মর্মে রুল জারির পাশাপাশি মামলার কার্যক্রম স্থগিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ