Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মনোনয়ন প্রত্যাশীতে মুখর আ.লীগ কার্যালয়

২য় দিনের মতো ফরম বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

উৎসব মুখর পরিবেশে দ্বিতীয় দিনের মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে ক্ষমতানসীন আওয়ামী লীগ। শুক্রবার ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনের মত গতকালও ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশী ও তাদের অনুসারি নেতাকর্মীদের প্রচন্ড ভীড় ছিল। নানা রঙের ব্যানার ফেস্টুন নিয়ে শো-ডাউনের মাধ্যমে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এমপি প্রার্থীরা।
আটটি বিভাগীয় বুথের মাধ্যমে মনোনয়ন বিক্রি করা হয়। প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা করে। শুক্রবার একহাজার তিন’শ ঊনত্রিশটি ফরম বিক্রি হলেও গতকাল কতটি ফরম বিক্রি হয়েছে তা নির্দিষ্ট করে দলের দফতর থেকে জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে প্রায় সাত’শর বেশি ফরম বিক্রি হয়েছে।
নেতাকর্মীদের প্রচন্ড ভীড়ের কারণে মনোনয়ন সংগ্রহ করতে বেগ পেতে হয় প্রার্থীদের। প্রার্র্থীরা দলের নির্দেশনা না মানার কারণেও মনোনয়ন সংগ্রহে দেরী হয়। এছাড়া ঢাকা ও ঢাকার বাহির থেকে আসা নেতাকর্মীদের শো-ডাউনের কারণে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। প্রচন্ড ভিড়ের কারণে হিমশিম খেতে হয় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও দলের নেতাকর্মীদের। ভিড়ের কারণে সিটি কলেজ থেকে জিগাতলা মোড় পর্যন্ত রাস্তায় দেখা গেছে যানজট। মিছিল ও আগত নেতাকর্মীদের গাড়ি রাখার কারণে জিগাতলা বাসস্ট্যান্ড এলাকায় যান চলাচল বাধাগ্রস্ত হয়। নির্দেশনা অনুযায়ী মনোনয়ন ফরম সংগ্রহের জন্য প্রার্থীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি আনতে বলা হয়েছিলো। মনোনয়ন বিতরণের দ্বিতীয় দিনে অধিকাংশ প্রার্থীর কাছে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি না থাকায় মনোনয়ন ফরম বিতরণে বাড়তি সময় লাগে।
ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে ভোটার আইডির ফটোকপি ও দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে নিয়ে মনোনয়ন ফরমের সংগ্রহের জন্য প্রার্থীদের মাইকিং করে বারবার বলা হলেও এবিষয়ে খেয়াল ছিল না বেশিরভাগেরই। এছাড়া মনোনয়নপ্রত্যায়ীদের কার্যালয়ের মূলফটকের সামনে শোডাউন করতে বারবার বারণ করা হলেও এ দিকে কারো কোনো খেয়াল ছিল না।
গতকাল ফরম তুলেছেন, কুষ্টিয়া-৩ আসনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দিনাজপুর-২ আসনে সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, চট্ট্রগাম-৭ আসনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পদক হাছান মাহমুদ। নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এ কে এম শামীম ওসমান, সিলেট-১ আসনে সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন, চুয়াডাঙ্গা-১ আসনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক ও ডায়মন্ড ওযার্ডের এমডি দিলীপ কুমার আগরওয়াল, মুন্সিগঞ্জ-২ আসনে এটর্নি জেনারেল মাহবুবে আলম, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে শেরেবাংলা একে ফজলুল হকের দৌহিত্র এবং প্রয়াত সাবেক সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী একে ফায়জুল হকের বড় ছেলে ফাইয়াজুল হক রাজু।
বাগেরহাট-৩ আসনে চিত্রনায়ক শাকিল খান, ঢাকা-১৭ আসনে নায়িকা সারাহ বেগম কবরী, মানিকগঞ্জ-২ আসনে কণ্ঠশিল্পী মমতাজ বেগম, নেত্রকোনা-২ আসনে চিত্রনায়ক রানা হামিদ, টাঙ্গাইল-৬ আসনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন ও যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, ঢাকা-১৪ আসনে সংরক্ষিত আসনের এমপি সাবিনা আক্তার তুহিন, ফেনী-২ আসনে সাইফউদ্দিন ভূইয়া নাসির, কিশোরগঞ্জ-২ আসনে ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ, ঢাকা-৪ আসনে শ্যামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, নড়াইল-২ আসনে রাশিদুল বাশার ডলার।
ধানমইিমবজুড়ে যানজট সৃষ্টি হবার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আওয়ামী লীগের মতো বড় দলের জন্য এটা স্বাভাবিক। হাজার হাজার থেকে শুরু করে লাখো মানুষের জমায়েত হবে বলে আমি বিশ্বাস করি। ধানমন্ডি না আমাদের এ কর্মযজ্ঞের জন্য পল্টন ময়দা কিংবা সোহরাওয়ার্দী উদ্যানের প্রয়োজন। তবে একটু কষ্ট হলেও মনোনয়ন ফরম বিতরণের কাজটা আমরা সভাপতির কার্যালয়ে শেষ করতে চাই বলে জানান কাদের।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২০ সেপ্টেম্বর, ২০২২
১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ