Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঐকমত্যের ভিত্তিতে তফসিল পুনঃঘোষণা করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে ঐক্যমত্যের ভিত্তিতে একাদশ সংসদ নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ। গতকাল সকাল দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতি এ্যাড. বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত নবগঠিত কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটির জরুরী সভায় বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ এ মন্তব্য করেন। নিবন্ধিত ও অনিবন্ধিত প্রায় সকল রাজনৈতিক দলের সঙ্গে ক্ষমতাসীন দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের বিষয়ে জনগণকে সুস্পষ্ট কোন বার্তা দেয়ার প‚র্বেই নির্বাচন কমিশন কর্তৃক তড়িঘড়ি তফসীল ঘোষণা করাকে একটি রাজনৈতিক প্রহসন।
সভায় গৃহীত সিদ্ধান্ত হচ্ছে, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরির প‚র্বশর্ত সংসদ বিলুপ্ত করার মাধ্যমে সকল দলের সম সুযোগ নিশ্চিত হলে একাদশ সংসদ নির্বাচনে মুসলিম লীগ অংশগ্রহণ করবে। জেলা পর্যায়ের নেতৃবৃন্দকে নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশনা দেয়া হয়। নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য, আতিকুল ইসলাম, আব্দুর রশিদ চৌধুরী, আনোয়ার হোসেন আবুড়ী, মোর্তুজা আলী চৌধুরী ছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন, নীলফামারীর কাজী আশফাক, চাঁদপুরের আফতাব হোসেন স্বপন, ফেনীর কাজী এ.এ কাফী, বাগেরহাটের শেখ এ সবুর ও এস.এইচ খান আসাদ, বাক্ষ্রণবাড়ীয়ার প্রকৌশলী ওসমান গনি, ঝালকাঠির আবু সাইদ মোল্লা, ভোলার এড. জাহাঙ্গীর আলম, হাতিয়ার এড. আব্দুল মান্নান, কুষ্টিয়ার আবদুল খালেক, পটুয়াখালীর মশিউর রহমান কায়েশ, সিলেটের আনোয়ার উদ্দীন বোরহানাবাদী, লক্ষীপুরের এড. জসীমউদ্দিন, শেরপুরের কাজী আখতারুজ্জামান, এ্যড সেলিম, আতিকুর রহমান আতিক, চট্টগ্রামের লিয়াকত আলী,কাজী সেলিম, লালমনিরহাটের মোঃ বাদশা মিয়া, কুমিল্লার এড. আশরাফুল ইসলাম, খোন্দকার জিল্লুর রহমান, ঢাকার শহুদুল হক ভ‚ঁইয়া, কুদরত উল্ল্যাহ, মামুনুর রশীদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ