Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই দেশের সীমান্তরক্ষি বাহিনীর মাঝে মিষ্টি বিনিময়

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

হিলি বন্দর সংবাদদাতা : ভারতের ৬৭তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী (বিএসএফ)। অপরদিকে বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার বেলা ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার এসি ইমামুল হক এবং ডিএস সিন্ধু বিজিবি হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আতাহার আলীর হাতে বিএসএফের পক্ষ থেকে মিষ্টি তুলে দেন। এ সময় একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। সেখানে উপস্থিত ছিলেন বিজিবি হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক আলমগীর হোসেনসহ দু-বাহিনীর সৈনিকরা।
অপরদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জয়পুরহাট ব্যাটালিয়নের পক্ষ থেকে ভারতের ১৯৯-পতিরাম ব্যাটালিয়ন কমান্ডার ও হিলি বিএসএফ কোম্পানি কমান্ডারের জন্য মিষ্টি উপহার দেওয়া হয়।
বিজিবি হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আতাহার আলী জানান, ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বিএসএফ সদস্যরা বিজিবিকে মিষ্টি উপহার দিয়েছে। বিজিবির পক্ষ থেকেও প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে বিএসএফকে মিষ্টি উপহার দেয়া হয়। সীমান্তে দায়িত্ব পালনরত দুই দেশের সীমান্তরক্ষি বাহিনীর মাঝে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে ভারত ও বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবসে একে অপরকে মিষ্টি উপহার দেয়া হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ