Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বড়পুকুরিয়াতে কয়লার নিচে পড়ে চীনা শ্রমিকের মৃত্যু

পারবর্তীপুর (দিনাজপুর) উপজেলা সংভাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে বেল্ডের বাংকারে কয়লার নিচে চাপা পড়ে সান জিং সেন (৩৫) নামে এক খনি শ্রমিক (চিনা নাগরিক) নিহত হয়েছে। একই ঘটনায় রেজাউল ইসলাম নামে এক বাংলাদেশী শ্রমিক আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় খনির সার্ফেসে বেল্ডের বাংকারের নিচে জমে থাকা কয়লা অপসারনের সময় এই দুর্ঘটনা ঘটে। আহত বাংলাদেশী শ্রমিক কয়লা খনির পাশর্^বর্তি কালুপাড়া গ্রামের মনছুর আলীর ছেলে। তাকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানীর নিজস্ব হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান বলেন রাতের শিফ্টে কাজ করার সময় ভোর সাড়ে চার টার সময় সার্ফেসের বেল্ডে কয়লার সাথে ভূ-গর্ভ থেকে উঠে আসা পাথর জমে বেল্ড বন্ধ হয়ে যায়। এসময় বন্ধ হওয়া বেল্ডের বাংকারে জমে থাকা কয়লা ও পাথর অপসারন করতে গেলে জমে থাকা কয়লার নিচে চাপা পড়ে কর্মরত চীনা শ্রমিক সান জিং সেন ও বাংলাদেশি শ্রমিক রেজাউল ইসলাম। সেখান থেকে দুই শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করে গুরুতর আহত চীনা শ্রমিক সান জিং সেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চীনা শ্রমিক সান জিং সেনকে মৃত বলে ঘোষণা করেন । একই ঘটনায় আহত বাংলাদেশী শ্রমিক রেজাউল ইসলামকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর নিজস্ব হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

ব্যবস্থাপনা পরিচালন আরো বলেন চীনা শ্রমিকের মৃত্যু হলেও কয়লা উত্তোলন স্বাভাবিক রয়েছে। নিহত চীনা শ্রমিকের মৃতদেহটির ময়না তদন্ত শেষে তার দেশে প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ