Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে দু’গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১ : আহত ৩০

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:৫২ এএম

ঢাকার কেরানীগঞ্জের আব্দুল্লাহপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। নিহত ব্যাক্তির নাম মো. তানভীর ভূইয়া (৪৫)। আহতদের মধ্যে মো. অলি জহুরুল্লাহ, হাবিবুর রহমান হাবিব, সালমান, রিফাত, খোকন, মজিবর, জাহিদ, শাহনেয়াজ ও আলিমুল্লাহর নাম জানা গেছে। আহতদের স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
কলাকান্দি এলাকার প্রবীন আ.লীগ নেতা বারেক মাদবর জানান, মঙ্গলবার বিকেলে আব্দুল্লহপুর বাজারে মোটর সাইকেলের সাথে রিকশার ধাক্কা লাগার একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কড়েরগাও গ্রামের আশকর মেম্বার গ্রুপের সাথে কলাকান্দি গ্রামের লোকজনদের ঝগড়া বাধে। এই ঘটনার মিমাংসার জন্য গতকাল (বুধবার) দুপুরে কলাকান্দি গ্রামে তেঘরিয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড আ.লীগের অফিসে বিচার হওয়ার কথা ছিল। কিন্তু বিচারে না এসে আশকর মেম্বরের নেতৃত্বে কড়েরগাও গ্রামের শতশত লোকজন অতর্কিতভাবে কলাকান্দি বাজার ও আ.লীগ অফিসে হামলা চালায়। এসময় হামলাকারীরা ইটপাটকেল ও টেটা-বল্লম ছুড়তে থাকে। একপর্যায়ে তাদের সাথে কলাকান্দি গ্রামের লোকজনের সংঘর্ষ বেধে যায়। এসময় আশকর মেম্বারের লোকজনদের ছোড়া ইটপাটকেল ও টেটার আঘাতে তার চাচাত ভাই তানভীর ভূইয়াসহ ৩০ জন গুরুতর আহত হয়। আহতদের স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তানভীর ভূইয়া চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যায়।
তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ জজ মিয়া বলেন, ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থলে দ্রুত ছুটে আসি এবং দুইপক্ষকে শান্ত করার চেষ্টা করি।
এদিকে কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে। এব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি শাহ জামান জানান, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। থানায় মামলা হলে আমরা আইনগত ভাবে ব্যবস্থা নিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ