Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমলাতান্ত্রিক মানসিকতা নয়, উন্নয়নের স্বার্থে সেবকের মত কাজ করুন -ড. গওহর রিজভীর

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, ব্যবসায়ীদের হয়রানী নয়, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে যাতে ব্যবসা করতে পারে এটাই এ সরকারের লক্ষ্য। ব্যবসাবান্ধব এ সরকার বৈদেশিক বাণিজ্য আরও সহজতর করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে যাবে। মঙ্গলবার সকাল ৮টায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের আয়োজনে সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের হল রুমে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, ভোমরা সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, ভোমরা শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার শরিফ আল আমিন, ভোমরা স্থল বন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক পার্থ ঘোষ প্রমুখ। সভায় বন্দর কর্তৃপক্ষ, কাস্টমস, সিএন্ডএফ ও চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ জানান, বন্দর এলাকায় বিজিবির অযাচিত অবস্থান ও একাধিক জায়গায় চেকিং এর ফলে কালক্ষেপণের কারণে আমদানি-রপ্তানি হ্রাস পেয়েছে। আগে ভারত থেকে ৪শ’ থেকে সাড়ে ৪শ’ আমদানিকৃত পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করতো। বর্তমানে তা কমে দেড় শ’ থেকে ২শ’ তে নেমে এসেছে। নেতৃবৃন্দ সরকারের রাজস্ব আদায় বৃদ্ধিতে বন্দর এলাকায় বিজিবির অযাচিত অবস্থান ও একাধিক জায়গায় চেকিং উঠিয়ে আমদানি-রপ্তানি বাড়ানোর দাবি জানান। একই সাথে সঠিক তথ্যের ভিত্তিতে নির্দিষ্ট ট্রাক চেকিং ও আইনগত ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।
মতবিনিময় সভা শেষে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বন্দর এলাকা পরিদর্শন করেন। এরপর তিনি সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে খুলনা বিভাগীয় ইনোভেশন সার্কেলের সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদের সভাপতিত্বে সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান, যশোরের ড. হুমায়ন কবির, বাগেরহাট জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমসহ খুলনা বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক।
প্রধান অতিথি প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এ সময় বলেন, আমলা তান্ত্রিক মানসিকতা নয়, উন্নয়নের স্বার্থে সেবকের মত কাজ করুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ