Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭দফা দাবির ভিত্তিতে সুচিন্তিত মতামত আসবে - মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১:২৪ পিএম

সরকার গণতান্ত্রিক ব্যবস্থা রাখতে চেয়ে যদি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে চান তাহলে ৭ দফা দাবি নিয়ে একটি সুচিন্তিত মতামত আসবে বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার যদি সত্যিকার অর্থেই দেশে একটি গণতান্ত্রিক ব্যবস্থা রাখতে চান, একই সঙ্গে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে চান জনগণের অধিকারকে ফিরিয়ে দিতে চান নিশ্চয়ই এ দাবিগুলো নিয়ে একটি সুচিন্তিত মতামত আসবে বলে মনে করি বিশ্বাস করি।বুধবার (৭ নভেম্বর) সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন। ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এ কর্মসূচি পালন করে বিএনপি

এ সময় মির্জা ফখরুল বলেন, 'দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যে আন্দোলন শুরু করেছি, সে আন্দোলনের ধারাবাহিকতায় জাতীয় ঐক্যফ্রন্ট এর মাধ্যমে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে জনগণের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। বিজয়কে সুসংহত করতে চাই।’

আজকে সংলাপে প্রধানমন্ত্রীর সাথে যে ৭ দফা দাবি নিয়ে আলোচনা কথা রয়েছে সে বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আলোচনা হবে, আলোচনার পরে সব জানতে পারবেন।

গায়েবি মামলার তালিকা দেয়া হবে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সবই করা হবে। আমাদের যে ৭ দফা দাবি গুলো তুলে ধরব। এখন পুরো জিনিসটা নির্ভর করবে সরকারের উপরে। এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদ, যুগ্ম মহাসচিবদের মধ্যে কিছু সদস্য সহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল দলের কয়েক’শ নেতাকর্মী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ