Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিইসিকে যুক্তফ্রন্টের চিঠি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সিইসির কাছে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছে বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন জোট যুক্তফ্রন্ট। গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ পরবর্তী সাংবাদিকদের ব্রিফিংকালে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এ কথা বলেন।
তিনি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমরা সেনা মোতায়েন চাই। অনিয়ম হলে সেনাবাহিনী যে কাউকে যাতে আইনের আওতায় আনতে পারে সেই ক্ষমতা দিতে হবে। তফসিল বিষয়ে তিনি বলেন, আমরা ৮ তারিখেই তফসিল চাই। অকারণে তফসিল পেছানো হলে নির্বাচন নিয়ে সংশয় দেখা দেবে। তফসিল পেছানো হলে নানা ধরনের অপশক্তি সুযোগ পাবে। যুক্তফ্রন্ট তাদের চিঠিতে উল্লেখ করে, সমস্ত জাতি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। যদি তা করতে ব্যর্থ হয় তাহলে জাতি ইসিকে ক্ষমা করবে না।
বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। এদিকে গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে ঐক্যফ্রন্টের কয়েকটি কর্মসূচি ঘোষণা করেছেন এই জোটের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফখরুল কর্মসূচি ঘোষণায় বলেন, যদি তফসিল না পেছায় তাহলে ইসি অভিমুখে পদযাত্রা করা হবে। এর আগে দুপুরে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দেয় বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান। চিঠিতে তিনি একটি প্রতিনিধি দল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য ৯ নভেম্বরের মধ্যে সময় চাইলে তাদেরকে গতকালই সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ