Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় জনসভা করবে বিএনপি

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৬ পিএম, ১৬ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার : দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ১ অথবা ২ সেপ্টেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার বিকালে দলের যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, আমরা এবার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অথবা ঢাকায় র‌্যালী করবো। জনসভাটা করলে হয় ১ অথবা ২ সেপ্টেম্বর যেদিন আমরা পাবো, সেদিন সরকারের অনুমতি সাপেক্ষে। আমরা যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ ব্যাপারে ব্যবস্থা নেবো। আমরা আশা করি, প্রতিষ্ঠাবার্ষিকীসহ সকল কর্মসূচি শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক উপায়ে যাতে পালন করতে পারি, সে ব্যাপারে সরকার
আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে। মহানগর-জেলা-উপজেলায় একইভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য যথাযথ নির্দেশ দেয়া হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।
১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান এই দলটি প্রতিষ্ঠা করেন। এবার দলটি ৩৯ বছরে পা রাখবে। দিবসটি উপলক্ষে দুইদিনের কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে আছে, ৩১ আগস্ট বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা এবং ১ সেপ্টেম্বর ভোরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও সকাল ১০টায় শেরে বাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে খালেদা জিয়ার নেতৃত্বে নতুন কমিটির শ্রদ্ধা জানাবে।
নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির যুগ্ম-মহাসচিব, সম্পাদকম-লী ও অঙ্গসংগঠনের এই যৌথ সভা হয়। আগামী ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী, ৩ সেপ্টেম্বর তারেক রহমান এবং ১১ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার কারামুক্তি দিবস উপলক্ষে কর্মসূচি চূড়ান্ত করতে এই যৌথসভা ডাকা হয়।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যৌথসভায় সুন্দরবনের কাছে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, গ্যাসের মূল্য বৃদ্ধি ও জঙ্গিবাদের বিষয়ে কী করণীয় তা নিয়ে আলোচনা হয়েছে। আমরা এই তিনটি বিষয়ে প্রতিবাদ জানাতে কর্মসূচি দেবো। আলোচনা করে ওইসব কর্মসূচি পরে জানানো হবে।
যৌথসভার শুরুতে চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটল, সাবেক এমপি আলমগীর হায়দার, শহিদুল ইসলাম মাস্টারের ইন্তেকালে শোক প্রকাশ করে তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
আগামী ৩ সেপ্টেম্বর দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং ১১ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার ৯ম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান মির্জা ফখরুল।
আগামী ৩ সেপ্টেম্বর বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা হবে। ১১ সেপ্টেম্বর সম্ভবত ঈদ থাকবে, সেজন্য এই আলোচনা সভার তারিখটি গণমাধ্যমকে ঠিক করে জানানো হবে।
ফরিদপুরে বন্যা কবলিত অঞ্চলে ত্রাণ বিতরণ করতে আগামী ২০ আগস্ট দলের একটি টিম যাবে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহব্বুউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার কায়সার কামাল, সাখাওয়াত হোসেন জীবন, আনোয়ারুল আজীম, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, গৌতম চক্রবর্তী, হারুনুর রশীদ, নুরী আরা সাফা, শিরিন সুলতানা, অধ্যক্ষ সোহরাবউদ্দিন, চিত্র নায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, আজিজুল বারী হেলাল, হাবিবুল ইসলাম হাবিব, এবিএম মোশাররফ হোসেন, ফুটবলার আমিনুল হক, আব্দুুল ওয়াদুদ ভুঁইয়া, আব্দুস সালাম আজাদ, তকদির হোসেন জসিমউদ্দিন, হেলেন জেরিন খান, অপর্না রায়, সেলিমুজ্জামান সেলিম, মাহবুবুল হক নান্নু, সাইফুল ইসলাম পটু, মীর নেওয়াজ আলী, আমিরুল ইসলাম আলিম, কাদের গনি চৌধুরী, আবদুল আউয়াল খান, শহীদুল ইসলাম বাবুল, আমিরুজ্জামান শিমুল, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, মনির হোসেন, মাশকুর রহমান মাসুক, হারুনুর রশীদ ভিপি, ফরিদা মনি শহীদুল্লাহ, ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ নতুন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া অঙ্গসংগঠনের ইশতিয়াক আজিজ উলফাত, আনোয়ার হোসাইন, হাফেজ আব্দুল মালেক, শাহ নেসারুল হক, মিলন মেহেদি, রাজীব আহসান প্রমুখ ছিলেন।



 

Show all comments
  • K ১৭ আগস্ট, ২০১৬, ৩:০৩ পিএম says : 0
    K
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় জনসভা করবে বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ