Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৮ নভেম্বর থেকে শুরু ঢাকা লিট ফেস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

দেশের অন্যতম সাহিত্য উৎসব ‘ঢাকা লিট ফেস্ট’-এর সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ৮ নভেম্বর বাংলা একাডেমি চত্বরে শুরু হতে যাচ্ছে এই উৎসব। তিন দিনব্যাপী এই আয়োজন শেষ হবে ১০ নভেম্বর। ৮ নভেম্বর বেলা ১০টায় এই আয়োজনের উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। গতকাল সোমবার বাংলা একাডেমির শহীদ মুনীর চৌধুরী মিলনায়তনে এই ঘোষণা দেন আয়োজকরা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা লিট ফেস্টের তিন পরিচালক কথা সাহিত্যিক এবং বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ, কবি সাদাফ সায্ সিদ্দিকী ও কবি আহসান আকবর। এছাড়া, বাংলা একাডেমির প্রশাসনিক পরিচালক ড. মুজাহিদ, টাইটেল স্পন্সর বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল ও ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, ব্র্যাক ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জারা মাহবুব খান উপস্থিত ছিলেন।

স্বাগত জানিয়ে ঢাকা লিট ফেস্টের পরিচালক ড. কাজী আনিস আহমেদ বলেন, ২০১১ সালে ‘হে ফেস্টিভ্যাল’ নামে এই আয়োজন যাত্রা শুরু করেছিল। এরপর ২০১৫ সাল থেকে এটির নাম হয় ‘ঢাকা লিট ফেস্ট’। এবার অষ্টমবারের মতো এই আয়োজন হতে যাচ্ছে। গত আট বছরে আমরা চেষ্টা করেছি সামনে এগিয়ে যাওয়ার এবং আমরা বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে পেরেছি বলেই আমার বিশ্বাস। এবারের লিট ফেস্টে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ লেখক মোহাম্মদ হানিফ আসছেন। পুলিৎজার ও অন্দাজ্জে, বুকারের মতো সাহিত্য পুরস্কার বিজয়ী লেখকরা আসছেন। পাকিস্তানি লেখক সাদাত মান্টোকে নিয়ে ভারতে নির্মিত ছবি ‘মান্টো’র প্রথম প্রিমিয়ার হবে বাংলাদেশে। শুধু প্রিমিয়ার নয় নন্দিতা দাশ তার অভিজ্ঞতাও তুলে ধরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ