Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাতে শীত পড়বে কোথাও বৃষ্টিপাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দিনে কিছুটা গরম আর শেষ রাতের দিকে শীতের আমেজ। এ অবস্থায় চলছে কার্তিক মাস তথা হেমন্ত ঋতুর বর্তমান সময়টা। চলতি সপ্তাহের শেষ দিকে শীত আরো বেড়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।
গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয় শুধু নিকলিতে ১৬ মি.মি., ময়মনসিংহে ১১ মি.মি.। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬.৫ ডিগ্রি সে.। সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৩.৮ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩২ এবং ২৩.৫ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন এবং এরপরের ৫ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টিপাত

৫ অক্টোবর, ২০২২
১৫ নভেম্বর, ২০২১
১২ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ