Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে সড়কে ইটভাটা শ্রমিকের দ্বি-খন্ডিত লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:১৮ পিএম, ৪ নভেম্বর, ২০১৮

সিলেট ব্যুরো : সিলেটের বিশ্বনাথে সুলতান মিয়া (২৮) নামের এক ইটভাটা শ্রমিকের দ্বি-খন্ডিত লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার ভোরে উপজেলার রামপাশা দক্ষিণ পাড়া গ্রামের (পেট্রোল পাম্পের উত্তর পার্শ্বে) ইসরাব আলীর বাড়ির সামনে বিশ্বনাথ-রামপাশা সড়কের উপর মস্তকবিহীন সুলতানের দেহ ও সড়কের পাশের বাঁশঝাড়ে ক্ষত-বিক্ষত মাথা দেখতে পেয়ে থানা পুলিশকে বিষয়টি অবহিত করেন স্থানীয় জনতা। দ্বি-খন্ডিত লাশের খবর পেয়ে বিশ্বনাথ থানার ওসি মোহাম্মদ শামসুদ্দোহা ও পরিদর্শক (তদন্ত) দুলাল আকন্দ’র নেতৃত্বে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছান। এরপর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) সাইফুল ইসলাম ও সিলেটের গোয়েন্দা সংস্থার ক্রাইমসিন ইউনিট ঘটনাস্থলে পৌছে সুরতাহালশেষে দ্বি-খন্ডিত লাশ মর্গে পাঠানো হয়।

জানা গেছে, সুলতান মিয়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দুর্বাকান্দা পাতাইরা গ্রামের আলকাছ আলী ও নূরজাহান বিবি দম্পত্তির পুত্র। সে বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের আজিজনগরস্থ এ.আর ব্রিকস্ ফিল্ডে ইট তৈরীর কারিগর হিসেবে কর্মরত ছিল। নিহত সুলতান মিয়া শুক্রবার সকালে সিলেট শহরে যাওয়ার উদ্দেশ্যে তার কর্মস্থল (এ.আর ব্রিকস্ ফিল্ড) থেকে বের হয়ে শনিবার সকালে কর্মস্থলে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু শনিবার ভোরে রামপাশা দক্ষিণ পাড়া গ্রামের ইসরাব আলীর বাড়ির সামনে বিশ্বনাথ-রামপাশা সড়কের ওপর তার মস্তকবিহীন দেহ ও সড়ক পাশের বাঁশঝাড়ে ক্ষত-বিক্ষত মাথা দেখতে পান স্থানীয় লোকজন।

এ.আর ব্রিকস্ ফিল্ডের শ্রমিক সর্দার নুরুল হক বলেন, সুলতান গত ১৯ অক্টোবর ইট ভাটায় ইট তৈরীর কারিগর হিসেবে যোগদান করে। গত শুক্রবার তার গ্রামের বাড়ি থেকে তাকে দেখতে আসা ভাই-ভাবীকে সকাল ১০টায় এগিয়ে দিতে গেলে আর রাতে ব্রিকফিল্ডে ফিরে আসেনি। শনিবার সকালে ওই লাশের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হন, এ সময় লাশটি সুলতানের বলে তিনি সনাক্ত করেন।
বিশ্বনাথ থানার ওসি মোহাম্মদ শামসুদ্দোহা বলেন, সুলতান মিয়াকে হত্যা করে দেহ ও মাথা পৃথক স্থানে ফেলেছে হত্যার সাথে জড়িত অপরাধী বা অপরাধীরা। হত্যাকান্ডের রহস্য উদঘাটনে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ