Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আ’লা হজরত মুসলিম মিল্লাতের পথপ্রদর্শক ছিলেন দাওয়াতে ইসলামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চতুর্দশ শতাব্দির মুজাদ্দিদ আলা হযরত ইমাম আহমদ রেজা খান ব্রেরলভি ছিলেন সত্য মিথ্যার দ্বন্ধে লিপ্ত দিশেহারা মুসলিম মিল্লাতের পথ প্রদর্শক। ভারতবর্ষের উজ্জ্বল এক আলোক বর্তিকা ও খাঁটি আশেকে রাসূল (সাল্লালাহু আলাইহিওয়াসাল্লাম)। ইসলামের নামে বিভ্রান্তিকারি মুনাফিকদের কোরআন-হাদিসের অকাট্য প্রমাণ দিয়ে প্রতিহত করে মুসলিম মিল্লাতের ঈমান ও আকিদার হেফাজত করেছিলেন। তার ক্ষুরধার লিখনি কেয়ামত পর্যন্ত মুসলমানদের ইসলামের সঠিক পথে থাকার পাথেয় হিসেবে কাজ করবে।
দাওয়াতে ইসলামী বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সদস্য জনাব নাঈমুল হায়দার আত্তারী গত শুক্রবার দিবাগত রাতে রাজধানীর শাহজাহানপুর খাজা গরিবে নেওয়াজ মসজিদ ও মাদরাসা কমপ্লেক্স আয়োজিত আলা হজরত স্মরণে ইজতিমায় যিকর ও নাত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, ভারতবর্ষে যখন আকবর নামে এক খোদা দ্রোহী ইসলাম বিরোধী বাদশার আবির্ভাব ঘটে তখন আল্লাহ পাক মুজাদ্দদে আলফেসানির মত মহান অলিয়ে কামিলকে পাঠিয়ে ইমানের হেফাজত করেছিলেন। এমনিভাবে ইংরেজ শাসন আমলে ভারতবর্ষে যখন অমুসলিমদের ষড়যন্ত্রে মুনাফিকরা ইসলাম নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছিলো, বিশেষ করে আশেকে রাসূলদের উপর জুলুম নির্যাতন চলছিল তখনই আলা হযরত ইমাম আহমদ রেজা (রহঃ) এর আগমন ঘটে। দা’ওয়াতে ইসলামী ঢাকা সিটির সভাপতি মুহাম্মদ নিজাম আত্তারী সভাপতিত্বে ইজতেমায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সভাপতি মুহাম্মদ সেলিম আত্তারী। সভায় আগামী ৫ নভেম্বর, ২০১৮ জাফলং, সিলেটে ও ৯ নভেম্বর, ২০১৮ ভাদুগড়, ব্রাহ্মণবাড়িয়ায় ওরশে আলা হযরত কামিয়াব করার জন্য আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ