Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ম মন্ত্রণালয়ে অভিযুক্ত ৪৩ হজ এজেন্সী অবমুক্ত

হজযাত্রীদের সাথে প্রতারণার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

অভিযুক্ত ৪৩টি হজ এজেন্সিকে সর্তক করে অবমুক্তি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। ২০১৭ সালে হজ ব্যবস্থাপনায় নানা অনিয়মের দায়ে ৪৬টি হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ এনে বাংলাদেশ সরকারের কাছে মতামত বা নির্দেশনা পাঠিয়েছে সউদী আরব।
হজযাত্রীদের সঙ্গে প্রতারণা, অবৈধভাবে বাসায় রান্না করে খাওয়ানো, মুয়াসসাসা অফিসের নির্ধারিত অর্থ পরিশোধ না করাসহ নানা অভিযোগ উঠেছে এসব হজ এজেন্সীর বিরুদ্ধে।
ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, ভবিষ্যতে অনিয়ম না করার শর্তে হজ কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য এবারের মতো বিষয়টি সংরেক্ষণের সিদ্ধান্ত জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।
৪৩ এজেন্সির মধ্যে প্রত্যেকটির ব্যাপারে আলাদা আলাদা মতামত বা নির্দেশনা দিয়েছে সউদী কর্তৃপক্ষ। এর মধ্যে একটি হলো- ভবিষ্যতের জন্য সতর্ককরণ ও হজ ব্যবস্থাপনার নির্দেশনা মেনে চলার শাস্তি। ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব এজেন্সিকে ভবিষ্যতে এ ধরনের অনিয়ম থেকে বিরত থাকার নির্দেশক্রমে সতর্ক করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ