Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এনজিও’র মাধ্যমে জঙ্গি অর্থায়নে গ্রেফতার ৮ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:৩৬ এএম

বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) মাধ্যমে অর্থ আত্মসাৎ, জঙ্গি অর্থায়ন ও অর্থ পাচারে জড়িত ৮জনকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল সোমবার সিআইডি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- ফজলুল হক রিকাবদার, হুমায়ুন কবীর, আশরাফুল হক, আসগর হোসাইন, শেখ শাহজাহান কবীর, মো. মনিরুল ইসলাম, মো. আব্দুর রউফ ও আল মামুন খন্দকার। তারা বাংলাদেশ চাষীকল্যাণ সমিতি, নবধারা কল্যাণ ফাউন্ডেশন এবং নবকৃষি প্রাইভেট লিমিটেড— এ তিনটি এনজিওর সঙ্গে যুক্ত।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত রোববার সিআইডি অর্গানাইজড ক্রাইমের একটি দল তিনটি এনজিও’র আট কর্মকর্তাকে গ্রেফতার করে। এই তিন এনজিও অর্থ আত্মসাৎ, জঙ্গি অর্থায়ন ও অর্থ পাচারে জড়িত। এই চক্রটি দীর্ঘদিন ধরে দেশের ও বিদেশের ধর্মীয় উগ্রগোষ্ঠীর কাছ থেকে অর্থ এনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে মৌলবাদ ও জঙ্গিবাদ প্রচারণার কাজে ব্যয় এবং অর্থ আত্মসাৎ করে আসছিল। সিআইডি অভিযোগ করেছে, এই প্রতিষ্ঠানগুলো বিদেশ থেকে অর্থ সংগ্রহ করে নিজেদের রাজনৈতিক দলের সদস্যদের আর্থিক সাহায্য ও সহযোগিতা করা, অর্থ আত্মসাৎ করা এবং জঙ্গি ও সন্ত্রাসের কাজে অর্থায়ন করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ