Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা বইয়ের মোড়ক উন্মোচন

মন্ত্রিসভার বৈঠকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ আলোকচিত্র সংবলিত বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা’ শীর্ষক পিক্টোরিয়াল বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই বইটির মোড়ক উন্মোচন করা হয় বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা পিক্টোরিয়াল বইটি প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এতে বঙ্গবন্ধুর দুর্লভ ৩৬৪টি আলোকচিত্র স্থান পেয়েছে।
মোড়ক উন্মোচনের সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গবেষণা প্রতিষ্ঠান জার্নি’র চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, উপদেষ্টা অধ্যাপক নাসরীন আহমাদ, বইটির স্পন্সরকারী প্রতিষ্ঠান শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এবং বইটির প্রধান গবেষক এবং জার্নি’র প্রধান নির্বাহী নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ