Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামিন শুনানিতে বিব্রতবোধ হাইকোর্ট বেঞ্চ

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মাছ চুরির মামলায়:

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় দায়ের করা মাছ চুরির মামলায় জামিন আবেদনের শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ। গতকাল সোমবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ এবং বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চে জামিন শুনানি শুরু হয়। এখন নিয়মানুযায়ী জামিন আবেদনটি প্রধান বিচারপতির কাছে যাবে। আবেদনটি নিষ্পত্তি করতে প্রধান বিচারপতি একটি বেঞ্চ গঠন করে দেবেন।
আদালতে জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন; সঙ্গে ছিলেন মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ। রাফি আহমেদ বলেন, শুনানি শেষে আদালত আদেশ চার সপ্তাহের জামিনের আদেশ দিতে যাবে, সেসময় জামিন আবেদনকারীর আইনজীবী পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত জামিন দিতে আরজি জানান আদালতের কাছে। রাষ্ট্রপক্ষ এত আপত্তি জানালে দুই পক্ষের মধ্যে বাদানুবাদ হয়। তখন আদালত আদেশ না দিয়ে নেমে যায়। ফিরে এসে বিচারপতি মহিউদ্দিন শামীম বিব্রতবোধের কথা জানান। এ আইন কর্মকর্তা বলেন, আগাম জামিনের ক্ষেত্রে আপিল বিভাগের নির্দেশনা আছে চার সপ্তাহের জামিন দেয়ার। সেটিই আমরা বলেছি। কিন্তু তারা চাচ্ছিলেন পুলিশ প্রতিবেদন পর্যন্ত। নিয়মানুযায়ী জামিন আবেদনটি এখন প্রধান বিচারপতির কাছে যাবে। প্রধান বিচারপতি আবেদনটি নিষ্পত্তির জন্য তৃতীয় একটি বেঞ্চ গঠন করে দেবেন। গত ২৪ অক্টোবর রাতে রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসিন্দা কাজী মহিবুর রব আশুলিয়া থানায় এ মামলা দায়ের করেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ