Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তদন্ত কমিটি গঠনের হাইকোর্টের নির্দেশ

শ্রমিক পাঠানোর সিন্ডিকেট:

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মালয়েশিয়ায় শ্রমিক প্রেরণ নিয়ন্ত্রণকারী ১০টি রিক্রুটিং এজেন্সির সিন্ডিকেট ও এই সিন্ডিকেটের অনিয়ম তদন্তে আন্ত: মন্ত্রণালয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ মাসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিল করতে সরকারকে নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে শুধু ১০টি এজেন্সির মাধ্যমে মালেশিয়ায় লোক প্রেরণ নিয়ন্ত্রণ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং ওই ১০টি এজেন্সির কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে কেন নির্দেশ দেয়া হবে না রুলে তা জানতে চাওয়া হয়েছে। গতকাল সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো: আশরাফুল ইসলামের বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আখতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল। মালেশিয়া ও বাংলাদেশের মধ্যে সম্পাদিত চুক্তি উপেক্ষা করে ১০টি এজেন্সির মাধ্যমে লোক নেয়ার ঘটনার বৈধতা চ্যালেঞ্জ করে বঞ্চিত অপর ১০টি এজেন্সি গত সপ্তাহে হাইকোর্টে রিট করে। ব্যারিস্টার রাশনা ইমাম বলেন, মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো নিয়ন্ত্রণকারী সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযোগ দীর্ঘদিনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ